12.1 C
London
May 21, 2024
TV3 BANGLA
Uncategorized

লকডাউন শুরু হতেই প্যারিসে ৭০০ কিলোমিটার ট্রাফিক জ্যাম

সংগৃহীত ছবি

ফ্রান্সে দ্বিতীয় লকডাউন শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই প্যারিসের রাস্তায় রেকর্ড সংখ্যক ট্রাফিক দেখা গিয়েছে।

শহরের ট্রাফিক পর্যবেক্ষণকরী সংস্থা বলছে, বৃহস্পতিবার (২৯ অক্টোবর) স্থানীয় সময় রাত ৯টার আগ পর্যন্ত রাজধানীর ৭০০ কিলোমিটারেরও বেশি রাস্তা জুরে ট্রাফিক অবস্থান করছিল। ঠিক একই সময় সেখানে কার্ফিউ কার্যকর হয় এবং নতুন জাতীয় লকডাউন শুরু হয়।

বলা হচ্ছে, সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত শহরে ট্রাফিক সবচেয়ে বেড়ে যায়।

সরকার জানিয়েছিল, ছুটি থেকে ফিরে আসা লোকদের জন্য বিধিনিষেধ কিছুটা শিথিল থাকবে। ধারণা করা হচ্ছে, ঘরে ফেরার তাড়ায় থাকা এই লোকেদের ভিড় সপ্তাহব্যাপী অব্যাহত থাকতে পারে।

টুইটারে প্যারিসের অসহনীয় ট্রাফিক জ্যামের একটি ভাইরাল ভিডিও পোস্টকারীর বর্ণনা অনুযায়ী, ‘গাড়িগুলোকে খুব কমই চলতে দেখা যাচ্ছে। সবদিক থেকে হর্নের শব্দ কানে আসছে এবং হতাশ চালকদের দেখা যাচ্ছে।‘

করোনা ভাইরাসের সেকেন্ড ওয়েভ থেকে রক্ষা পেতে অনেকে শহরের বাসা থেকে গ্রামের দিকে গিয়ে থাকাকে প্রাধান্য দিচ্ছেন।

ফ্রেঞ্চ প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাঁক্রো বুধবার (২৮ অক্টোবর) সেদেশে দ্বিতীয় লকডাউন ঘোষণা দিয়েছেন। এরফলে কমপক্ষে আগামী ১ ডিসেম্বর পর্যন্ত ফরাসি নাগরিকদের ঘরের ভেতর অবস্থান করা লাগবে।

ফ্রান্সের প্রথম লকডাউনের সময় নাগরিকদের বাড়ির বাইরে যেতে হলে একটি কারণ ব্যাখ্যা করার ফর্ম দরকার হতো। লোকেরা কেবল কর্মস্থলে, শিক্ষা প্রতিষ্ঠানে, চিকিৎসার প্রয়োজনে, দরকারি কেনাকাটা বা পরিবারের কাউকে সেবাযত্ন করার উদ্দেশ্যে বেরোতে পারতেন।

সূত্র: ইউরো নিউজ
৩১ অক্টোবর ২০২০
এনএইচ

আরো পড়ুন

লেবাননে ভয়াবহ বিস্ফোরণের কারণ

অনলাইন ডেস্ক

Legal advice by M Salim (Repeat Broadcast)🔹 9 August

অনলাইন ডেস্ক

Covid-19 risk assessment for business l বিজনেস খোলার আগে জেনে নিন!