12.2 C
London
April 14, 2024
TV3 BANGLA
ইউরোপ

লেবারের সদস্য পদ ফেরত পেলেন জেরিমি করবিন

১৯ দিন পর লেবার পার্টির সদস্য পদ  ফিরে পেলেন সাবেক লিডার জেরিমি করবিন। এন্টি সেমিটিজম ইস্যুতে লেবার পার্টি থেকে তিনি বরখাস্ত হয়েছিলেন।

মঙ্গলবার (১৭ নভেম্বর) দলের লেবার পার্টির ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটির এক বৈঠকে দলের সাবেক লিডার এবং বর্ষীয়ান এমপি জেরেমি করবিনের সদস্যপদ ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত হয়।

ইজলিংটন নর্থের এমপি জেরেমি করবিন লেবার পার্টির লিডার থাকাকালে দলের এন্টি সেমিটিজম ইস্যুর সুরাহা করতে গিয়ে ইক্যুয়ালিটি এ্যাক্ট লঙ্ঘন করেন বলে দ্যা ইক্যুয়ালিটি অ্যান্ড হিউম্যান রাইটস কমিশনের তদন্ত রিপোর্টে বলা হয়। এই রিপোর্টের প্রতিক্রিয়া জানাতে জেরেমি করবিন মন্তব্য করে বলেন, রাজনৈতিক কারণে নাটকীয়ভাবে দলের ভেতরে এন্টিসেমিটিজম ইস্যুর মাত্রা বাড়ানো হয়েছে।

দলের ভেতরে উত্তপ্ত এন্টিসেমিটিজিম ইস্যু নিয়ে ইএইচআরসির রিপোর্টের প্রতিক্রিয়া জানাতে গিয়ে সাবেক লেবার লিডার শব্দ চয়নে ব্যর্থ হয়েছেন বলে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছিল। তবে জেরেমিকে বরখাস্তের ইস্যুতে পার্টিতে অভ্যন্তরীণ বিশৃঙ্খনা শুরু হয়।

দ্যা ইক্যুয়ালিটি অ্যান্ড হিউম্যান রাইটস কমিশনের তদন্ত রিপোর্ট প্রকাশের পর নিজের মন্তব্যের কারণে কেউ কষ্ট পেয়ে থাকলে এ জন্যে মঙ্গলবার সকালে এক বিবৃতিতে দু:খ প্রকাশ করেন সাবেক এই  লিডার। এরপর বিকেলেই দলের ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটির এক মিটিংয়ে বর্ষীয়ান এই রাজনীতিবিদকে দলীয় সদস্যপদ পুণরায় ফিরিয়ে দেওয়া হয়।

১৮ নভেম্বর ২০২০
এনএইচ

আরো পড়ুন

ট্রাউজার ছাড়া ইউনিফর্ম পড়ে প্রতিবাদ

নিউজ ডেস্ক

ইউরোপে বাড়ির দাম বাড়ার পেছনে বড় বিনিয়োগকারীরা

অনলাইন ডেস্ক

ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতি দিতে প্রস্তুত ইউরোপের ৪ দেশকে ইসরায়েলের সতর্কবার্তা