1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
লেবার এমপি রূপা হকের সংসদীয় দলের সদস্যপদ স্থগিত TV3 BANGLA
রবিবার, ২৭ নভেম্বর ২০২২
সর্বশেষ খবর
বেতন নেবেন না মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম, মন্ত্রিসভাও হবে ছোট বিশ্ববিখ্যাত আইফোন হ্যাকারকে টুইটারে নিয়োগ যুক্তরাজ্যের সবচেয়ে বড় জালিয়াতির তদন্তে গ্রেপ্তার শতাধিক আলজেরিয়ায় পিটিয়ে-পুড়িয়ে এক ব্যক্তিকে হত্যার দায়ে ৪৯ জনের মৃত্যুদণ্ড ফেসবুকের কাছে ১১৭১ অ্যাকাউন্টের তথ্য চেয়েছে বাংলাদেশ রেন্ট গ্যারান্টি ইনস্যুরেন্স মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন আনোয়ার ইব্রাহিম যুক্তরাজ্যের সুপ্রিম কোর্টে আটকে গেল স্কটল্যান্ডের স্বাধীনতা গণভোট উইন্ডফল ট্যাক্স: ইউকে প্রকল্পের বিনিয়োগ পর্যালোচনা করবে শেল চেক ডিজঅনার মামলা করতে পারবে না কোনো ব্যাংক: হাইকোর্ট

লেবার এমপি রূপা হকের সংসদীয় দলের সদস্যপদ স্থগিত

লন্ডন
  • বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২
  • ১০৫

বাংলাদেশি বংশোদ্ভূত লেবার পার্টির ব্রিটিশ এমপি রূপা হককে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। লেবার পার্টির কনফারেন্স ফ্রিঞ্জ ইভেন্টে দেশটির অর্থমন্ত্রী কাওয়াসি কাওয়ারতেংকে নিয়ে ‘অশোভন’ মন্তব্য করার ঘটনায় তাকে বহিষ্কার করা হয়। এ ঘটনার তদন্ত চলাকালীন এ আদেশ বহাল থাকবে।

 

ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় সোমবার (২৭ সেপ্টেম্বর) কনফারেন্স ফ্রিঞ্জ ইভেন্টে রূপা অর্থমন্ত্রী কোয়াসি কাওয়ারতেংকে ‘ অতিমাত্রায় কৃষ্ণাঙ্গ’ বলে মন্তব্য করেন।

 

এদিকে রূপা হকের এ ধরনের মন্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর যুক্তরাজ্য জুড়ে ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। টোরি পার্টির চেয়ার জেক বেরি তার এ মন্তব্যকে বর্ণবাদী এবং ঘৃণ্য বলে অভিহিত করেন। এছাড়া সাবেক অর্থমন্ত্রী সাজিদ জাভিদ বলেছেন, ক্লিপটি দেখে আমি আতঙ্কিত ও ব্যথিত। যারা বর্ণবাদের মাধ্যমে বিভক্তির সৃষ্টি করতে চায় তাদের উৎসাহিত করা উচিত নয়।

 

রূপা হকের নিজ দল ডেপুটি লেবার নেত্রী অ্যাঞ্জেলা রেনার বলেছেন, এ মন্তব্য অগ্রহণযোগ্য। তার ক্ষমা চাওয়া উচিত।

 

এমন পরিস্থিতিতে ঘটনাটি নিয়ে তদন্ত কমিটি গঠন করে লেবার পার্টি। একই সঙ্গে তদন্ত চলাকালে তাকে দল থেকে সাময়িক বহিষ্কারের ঘোষণা দেয়া হয়।

 

সংসদীয় দল থেকে বহিষ্কার হওয়ায় রূপা হক এখন একজন স্বতন্ত্র সদস্য হিসেবে পার্লামেন্টে বসবেন।

 

এদিকে, বহিষ্কারের বিষয়টি জানার পর এক টুইটে রূপা হক লিখেছেন, ‘আমি কাওয়াসি কাওয়ারতেংয়ের কাছে আন্তরিকভাবে ক্ষমা চেয়েছি। এছাড়া আমার ওই কথায় যারা কষ্ট পেয়েছেন আমি তাদের কাছেও ক্ষমা চাইছি।’

 

২৯ সেপ্টেম্বর ২০২২
নিউজ ডেস্ক

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ