1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
‘শেয়ারবাজার সর্বোচ্চ রিটার্ন দিচ্ছে’ TV3 BANGLA
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১১:২৮ অপরাহ্ন
সর্বশেষ খবর
আবারো বড় ঝড়ের কবলে পড়তে যাচ্ছে লন্ডন ইউরোপ অভিবাসনপ্রত্যাশীদের উপর বিদ্বেষমূলক আচরণের নিন্দা করলেন পোপ ইংল্যান্ডে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়ছে এখন পর্যন্ত ওমিক্রনে মৃত্যু শূন্য, তবে সতর্কতা জরুরি: বিশ্ব স্বাস্থ্য সংস্থা যুক্তরাজ্য ভ্রমণের আগে করোনা পরীক্ষা বাধ্যতামূলক লন্ডনে মাস্ক না পরায় একদিনেই ৩০ হাজার পাউন্ড জরিমানা ম্যানচেস্টারে ভেজাল পণ্যের আস্তানায় পুলিশের অভিযান শিশু হত্যার দায়ে বাবা এবং সৎ মায়ের কারাদণ্ড প্যাটার্ন বদলালেও মৃত্যু হার বেশি কৃষ্ণাঙ্গ ও এশিয়ানদের বাংলাদেশি রসনার সুঘ্রাণ ছড়ালো লন্ডনের জাঁকজমকপূর্ণ ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডে

‘শেয়ারবাজার সর্বোচ্চ রিটার্ন দিচ্ছে’

নিউজ ডেস্ক
  • বুধবার, ২৭ অক্টোবর, ২০২১
  • ৪৯

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়ত-উল-ইসলাম বলেন, যুক্তরাজ্যে বসবাসরত বিনিয়োগকারীদের পার্টনারশিপ ও সর্বোচ্চ রিটার্ন পেতে বাংলাদেশে বিনিয়োগের জন্য আহ্বান জানান। আমাদের শেয়ারবাজার এখন ফ্রন্টিয়ার।এ মুহূর্তে দেশের শেয়ারবাজার সর্বোচ্চ রিটার্ন দিচ্ছে।

 

বুধবার (২৭ অক্টোবর) বাংলাদেশ সময় বিকেল ৪টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে যুক্তরাজ্যে আসন্ন রোড শোকে কেন্দ্র করে অনুষ্ঠিত আন্তর্জাতিক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

 

সংবাদ সম্মেলনে অংশ নেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) চেয়ারম্যান মোহাম্মদ সিরাজুল ইসলাম এবং যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার, আইএমওতে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মিসেস সাইদা মুনা তাসনিম।

 

শিবলী রুবাইয়ত-উল-ইসলাম, বাংলাদেশের অনেক সম্ভাবনা রয়েছে। এজন্য আমরা যুক্তরাজ্যে বসবাসরতদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান। এখান বাংলাদেশে বিনিয়োগের জন্য শুধু তাদেরকেই দরকার, সেটা নয়। বাংলাদেশে বিনিয়োগ করলে তারাও উপকৃত হবে। এ বিনিয়োগের মাধ্যমে উভয়পক্ষ লাভবান হবে।

 

তিনি বলেন, বিশ্ববাসী নতুন বাংলাদেশকে জানে না।  তারা বাংলাদেশের পরিবর্তন সম্পর্কে জানে না। তারা জানে না কতটা বাংলাদেশ আত্মনির্ভরশীল। তারা জানে না বাংলাদেশ প্রতিকূল আবহাওয়া মোকাবিলায় সক্ষম। তারা জানে না বাংলাদেশ তৈরি পোশাক শিল্প (আরএমজি) খাতে দ্বিতীয় বৃহত্তম রপ্তানিকারক দেশ। বাংলাদেশ এখন পুরো আত্মনির্ভরশীল, সাহায্য নির্ভরশীল নয়।

 

বিএসইসি চেয়ারম্যান বলেন, এখন বাংলাদেশ নতুন নতুন ক্ষেত্রে উন্নতি করতে চায়। এজন্য আন্তর্জাতিক বিনিয়োগ দরকার। এক্ষেত্রে আমরা যুক্তরাজ্যকে বিনিয়োগের আহ্বান করতে চাই। এই দেশটির সঙ্গে আমাদের দীর্ঘদিনের বন্ধুত্ব রয়েছে। এছাড়া বড় ব্যবসায়িক পার্টনার যুক্তরাজ্য। ওই দেশে অনেক বাংলাদেশি বসবাস করে।  যাতে করে যুক্তরাজ্যের সঙ্গে আমাদের নিয়মিত কানেকশন রয়েছে।

 

উল্লেখ্য, আগামী ৪ নভেম্বর যুক্তরাজ্যের লন্ডনে ‘বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট ২০২১: বিল্ডিং সাসটেইনেবল গ্রোথ পার্টনারশিপ’ এবং ৮ নভেম্বর ম্যানচেস্টারে ‘দ্য রাইজ অফ বেঙ্গল টাইগার: ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট পটেনশিয়ালস ইন বাংলাদেশ’- শিরোনামে এ দুটি জায়গায় রোড শো অরনুষ্ঠিত হবে। এবার রোড শোটি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা) এবং যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনের যৌথ উদ্যোগে আয়োজন করা হচ্ছে।

 

যুক্তরাজ্যে অনুষ্ঠিত হতে যাওয়া এবারের রোড শোটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে রোড শোতে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান। এছাড়া অনুষ্ঠানে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়ত-উল-ইসলাম, বিডার চেয়ারম্যান মোহাম্মদ সিরাজুল ইসলাম এবং যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার, আইএমও-তে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মিসেস সাইদা মুনা তাসনিম। আর এ রোড শোতে প্রথমবারের মতো বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির ও এনবিআরের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম অংশ নেবেন বলে জানা গেছে।

 

এর আগে প্রথম দফায় দুবাইতে, দ্বিতীয় দফায় যুক্তরাষ্ট্রে, তৃতীয় দফায় সুইজারল্যান্ডে সাফল্যের সঙ্গে রোড শো সম্পন্ন করেছে বিএসইসি।

 

২৭ অক্টোবর ২০২১
নিউজ ডেস্ক

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ