12.1 C
London
May 21, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরস্পোর্টস

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ জয় বাংলাদেশের

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হারের প্রতিশোধ যেন ওয়ানডে সিরিজে নিলো বাংলাদেশ। শেষ ওয়ানডেতে হেসেখেলে হারিয়ে সিরিজ নিজেদের করে নিল টিম টাইগার। শ্রীলঙ্কার দেওয়া ২৩৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তানজিদ হাসান তামিমের ৮১ বলে ৮৪ রানের দুর্দান্ত ইনিংসের পর রিশাদ হোসেনের ঝড়ে ৫৮ বল ও ৪ উইকেট হাতে রেখে জয় পায় বাংলাদেশ। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ।

সোমবার সিরিজ নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কার দেওয়া ২৩৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫৬ রানেই ২ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। এরপরেই অর্ধশতক তুলে নিয়ে দলকে টেনে তুলেন সৌম্য সরকারের কনকাশন বদলি হয়ে ওপেনিংয়ে নামা তানজিম হাসান তামিম। তবে তামিম ৮৪ রানে ও মাহমুদউল্লাহ রিয়াদ ১ রানে ফিরে গেলে আবারও বিপদে পড়ে বাংলাদেশ। এরপর জুটি গড়ে দলকে বিপর্যয় থেকে টেনে তুলেন মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ। এই জুটির ৪৮ রানে ভর করে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় বাংলাদেশ। দলীয় ১৭৮ রানে মিরাজ ফিরে গেলেও রিশাদ হোসেনের ১৮ বলে ৪৮ রানের ঝোড়ো ইনিংসে ভর করে ৪০ ওভার ২ বলে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

এর আগে, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আজ প্রথমে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। লঙ্কা শিবিরে শুরুতেই জোড়া আঘাত হানেন তাসকিন আহমেদ। তাসকিনের পর উইকেট তুলে নেন মুস্তাফিজ। যার ফলে ৪১ রানেই ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর নিয়মিত বিরতীতে উইকেট হারানো লঙ্কানরা ১৫৪ রানেই হারায় ৭ উইকেট। এরপর অষ্টম উইকেটে মহেশ থিকশানাকে নিয়ে জুটি গড়েন জেনিথ লিয়ানাগে। স্রোতের বিপরীতে দাঁড়িয়ে একপ্রান্ত আগলে রেখে তিনি আজ তুলে নেন ক্যারিয়ারের প্রথম শতক। তার শতকে ভর করে নির্ধারিত ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৩৫ রান তুলে নেয় শ্রীলঙ্কা।

এম.কে
১৮ মার্চ ২০২৪

আরো পড়ুন

ভারতকে ভিয়েনা কনভেনশন স্মরণ করিয়ে দিল যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য

যুক্তরাজ্যের স্টুডেন্ট ভিসা, ওয়ার্ক পারমিট ও ভিসিটর ভিসা প্রাপ্তিতে সবার থেকে এগিয়ে ভারতীয়রা

বিধিনিষেধ তুলে নেয়ার সিদ্ধান্তে সমালোচনার মুখে বরিস জনসন

অনলাইন ডেস্ক