8 C
London
April 15, 2024
TV3 BANGLA
Uncategorized

সংসারের খরচ চালাতে হিমশিম ব্রিটিশ প্রধানমন্ত্রী

টিভিথ্রি ডেস্ক: ব্রিটিশ প্রধানমন্ত্রী বোরিস জনসনের ঘনিষ্ঠদের মুখে এখন কেবল একটাই আলোচনা, করোনা মহামারী এবং ব্রেক্সিটের ধাক্কা সামলাতে গিয়ে চরম দুর্দশায় পড়ে গেছেন তাদের প্রধানমন্ত্রী!

তার বন্ধুবর্গের করা অভিযোগের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম জানায়, বর্তমানে খুবই আর্থিক সংকটে দিন কাটাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। ডেইলি টেলিগ্রাফের কলামটি ছেড়ে দেওয়ার পর তার আয়ের একটি বড় অংশ কমে যায়। প্রধানমন্ত্রী হিসেবে এখন তার আয় বছরে ১ লাখ ৫০ হাজার পাউন্ড।

জানা যায়, তার সর্বশেষ সন্তানটি জন্ম নেয় ২০২০ সালের ২৯ এপ্রিল। এই মুহূর্তে তাকে এই সন্তানের জন্য ডে কেয়ারের খরচ চালাতে হচ্ছে। একইসঙ্গে আরও চার সন্তানের পড়ালেখার খরচ সামলানোর বিষয় রয়েছে। তাছাড়া বোরিস এবং তার বাগদত্তা ক্যারি এখন ১১ নম্বর ডাউনিং স্ট্রিটের যে ফ্লাটে থাকেন সেটিও ট্যাক্সযুক্ত। গত বছরের শেষের দিকে এই জুটির বাগদান সম্পন্ন হয়েছিল। তারাই ১০ নম্বর ডাউনিংস্ট্রিটের (ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ও দপ্তর ) প্রথম অবিবাহিত জুটি।

মেট্রো নিউজের সূত্রে জানা যায়, ডাউনিং স্ট্রিটের রান্নাঘর থেকে প্রেরণ করা খাবারের জন্য তাকে বিল পরিশোধ করতে হয়। বন্ধুদের নিয়ে অনুষ্ঠান করতে চাইলে সরকার থেকে একটি বিল পাস সংক্রান্ত প্রক্রিয়ার মধ্যে দিয়েও যেতে হয়।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর এক বন্ধু গণমাধ্যমকে বলেন, অন্য প্রধানমন্ত্রীদের মতো মূল্যায়ন পাচ্ছেন না বোরিস। তার কোনো গৃহকর্মী নেই। তার কেবল একজন পরিষ্কার করার লোক রয়েছে। নিজের বাচ্চার দেখভালের জন্য ন্যানির খরচ পরিশোধ করতে পারবেন কিনা সেটি নিয়ে তিনি ভয়ে আছেন।

এটাও দাবি করা হচ্ছে, নানা ঝামেলার মধ্যে থাকা বোরিস আগের মতো মেজাজে আর নেই। এখন তাকে বেশিরভাগ সময়ই রুক্ষ মেজাজে থাকতে দেখা যায়।

গত সপ্তাহেই প্রধানমন্ত্রী ঘোষণা দেন, কোভিডের দ্বিতীয় ধাক্কা পেতে চলেছে যুক্তরাজ্য।

জানা যায়, এখন বড় ধরনের কোনো লকডাউন ব্যবস্থায় যেতে চান না বরিস জনসন, কিন্তু সামাজিক দূরত্বের নিয়মগুলো আরো কঠোর করা হতে পারে। একটি নতুন তিন স্তর বিশিষ্ট বিধিনিষেধ আরোপের বিষয়ে বিবেচনা করা হচ্ছে। এর মাধ্যমে দেশব্যাপী লকডাউন এড়ানো যাবে, তবে তা ঘরে ঘরে যোগাযগ বন্ধ করে দেবে।

আরও পড়ুন: কোভিডের সেকেন্ড ওয়েভ দেখছে যুক্তরাজ্য: বোরিস জনসন

২০ সেপ্টেম্বর ২০২০
এনএইচ

আরো পড়ুন

১৮৮ দেশে নিষিদ্ধ হতে পারে পাকিস্তান এয়ারলাইন্স

অনলাইন ডেস্ক

গ্রিসের মানোলাদায় বাংলাদেশি শ্রমিকদের জন্য হবে আবাসন ও পার্ক

অনলাইন ডেস্ক

টুরিং স্টুডেন্ট এক্সচেঞ্জ স্কিম থেকে বাদ পড়ল ব্রিটিশ কাউন্সিল

অনলাইন ডেস্ক