18 C
London
September 19, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

সচিবালয়ের সামনে শিক্ষার্থী-আনসার সংঘর্ষে আহত অন্তত ৪০

রাজধানীর সচিবালয় এলাকায় আনসার সদস্যদের সঙ্গে শিক্ষার্থীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সাংবাদিকসহ অন্তত ৪০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ ও ছাত্র-জনতাদের উদ্দেশ্যে আনসার সদস্যরা ইট পাটকেল নিক্ষেপ করে। এ সময় কয়েকজনকে লাঠিপেটাও করে আনসার সদস্যরা। পরে বিভিন্ন দিক থেকে বিপুল পরিমাণ ছাত্র-জনতা এক হয়ে এগিয়ে আসলে আনসার সদস্যরা পিছু হটে এবং পালিয়ে যায়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, ‘দেশে বন্যা পরিস্থিতির মধ্যে আমরা ত্রাণকাজ নিয়ে ব্যস্ত। আনসার সদস্যদের দাবি মানার জন্য সময় চাওয়া হলেও। তারা সুযোগ নিয়ে সচিবালয় ঘেরাও করেছে। এমন আনসার বাহিনী আমরা চাই না। তারা দেশের সংকট বোঝে না।’

চাকরি জাতীয়করণসহ বেশ কয়েকটি দাবিতে গত কয়েকদিন ধরে আন্দোলন করছিল আনসার সদস্যরা। আজ সোমবার আন্দোলনকারী আনসারের প্রতিনিধিদল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ করে।

স্বরাষ্ট্র উপদেষ্টা আনসারদের দাবিগুলো পর্যালোচনায় একটি কমিটি গঠন করেন এবং সাত দিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন।

পরে আনসারের পক্ষ থেকে সাময়িকভাবে আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেওয়া হয়। এরপরেও আনসারদের একটি অংশ সচিবালয় এলাকায় অবস্থান করে এবং একপর্যায়ে সচিবালয় ঘেরাও করে ফেলে।

প্রসঙ্গত, চাকরি জাতীয়করণের এক দফা দাবিতে রোববার (২৫ আগস্ট) সকাল থেকে সচিবালয়ের সামনে অবস্থান নেন আনসার সদস্যরা। আনসার সদস্যদের আন্দোলনের কারণে টানা সাড়ে ৮ ঘণ্টা ধরে অবরুদ্ধ হয়ে ছিলেন সচিবালয়ে কর্মরত বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা।

এম.কে
২৬ আগস্ট ২০২৪

আরো পড়ুন

শেখ হাসিনার পদত্যাগ পত্র সোশ্যাল মিডিয়ায় ভেসে বেড়াচ্ছে , যা লেখা আছে

নিউজ ডেস্ক

সংবিধান সংস্কার কমিশনের দায়িত্বে শাহদীন মালিক

সিনহার সহযোগী শিপ্রার জামিন, সিফাতের শুনানি ১০ আগস্ট

অনলাইন ডেস্ক