1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. sanjanafariha@gmail.com : Fariha : Sanjana Fariha
  3. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  4. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  5. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
সবচেয়ে কম বয়সী নারীর বিশ্ব ভ্রমণ TV3 BANGLA
শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৩:০৯ পূর্বাহ্ন

সবচেয়ে কম বয়সী নারীর বিশ্ব ভ্রমণ

সানজানা ফারিহা
  • বুধবার, ১০ মার্চ, ২০২১
  • ১৭৫
লেক্সি অ্যালফোর্ড

উত্তর ক্যালিফোর্নিয়ার লেক্সি অ্যালফোর্ড মাত্র ২১ বছর বয়সে অর্জন করেছেন সবচেয়ে কম বয়সে বিশ্বভ্রমণের খেতাব। স্বাধীন সার্বভৌম ১৯৬টি দেশ ঘুরেছেন তিনি। ২০১৯ সালের ৩১ মে লেক্সি আলফোর্ড উত্তর কোরিয়ার মাটিতে পা রেখে এই খেতাব অর্জন করেন। এখন ২২ বছর বয়সে, তিনি ইনস্টাগ্রাম, ইউটিউব এবং তার ওয়েবসাইটের মাধ্যমে ভ্রমণ প্রেমীদের অনুপ্রাণিত করে আসছেন।

 

বিশ্বের প্রতিটি দেশে পৌঁছানোর সর্বকনিষ্ঠ ব্যক্তি হিসাবে তার খেতাবটি উদযাপন করার জন্য, আন্তর্জাতিক মহিলা দিবসের তাকে অভিনন্দন জানায় ব্রিটিশ সংবাদ মাধ্যম ইউরো নিউজ।

 

লেক্সি অ্যালফোর্ড বলেন, ছোট থেকেই ভ্রমণ প্রিয় আমি। আমার মা মাত্র ১৯ বছর বয়সে একটি ট্র্যাভেল এজেন্সি শুরু করেন। তাই আমি অল্প বয়স থেকেই স্কুল ছুটি হলেই মায়ের সাথে বের হয়ে যেতাম দেশ ভ্রমনে।

 

লেক্সি জানান, কম্বোডিয়ার ভাসমান গ্রাম থেকে শুরু করে দুবাইয়ের বুর্জ খলিফা পর্যন্ত, আর্জেন্টিনার উশুয়াইয়া থেকে শুরু করে মিসরের গিজায় থাকা পিরামিড সব জায়গায় আমার পরিবার ভ্রমণ করেছে। মাত্র ১৮ বছর বয়সেই তাই প্রায় ৭০ টি দেশে ভ্রমণ করা হয়ে গেছে আমার।

 

১২ বছর বয়স থেকেই আমি নানা ধরনের কাজ করে টাকা জমাতাম, কারণ আমার সবচেয়ে বড় স্বপ্ন ছিলো ঘুরে বেড়ানো।

 

আমি যে অর্থ জমিয়েছিলেন, তা দিয়ে প্রথম দেড় বছরের ভ্রমণ বেশ ভালোভাবেই হয়ে যায়। এরপর থেকে পরিবারের এজেন্সিতে আমি একজন ট্রাভেল কনসালট্যান্ট হিসেবে কাজ করা শুরু করি। ভ্রমণের সময় ফটোগ্রাফি আর ব্লগিং করেছি নিয়মিত।

 

লেক্সি বলেন, বিশ্বের বিভিন্ন জায়গায় ঘুরে সেই জায়গার সৌন্দর্য উপভোগের সঙ্গে সঙ্গে সেখানকার প্রতিটি মুহূর্ত উপভোগ করতে শিখিয়েছে আমার বাবা-মা। আর তাদের জন্যই আজকে আমি এ অবস্থানে। আমার সব সময় মানুষের জীবনযাত্রা নিয়ে জানার ইচ্ছা ছিল।

 

তিনি আরো বলেন,তবে আমার ভ্রমণের অভিজ্ঞতা তিন বছর আগের চেয়ে এখন অনেকটাই আলাদা। বিশেষত সুরক্ষার দিকে তাকালে, একা ভ্রমণ করা এখনো নারীদের জন্য কঠিন। তার পরেও আমি মনে করি প্রতিটি পুরুষ বা নারীর জীবনে একবার হলেও একা একা ভ্রমনে বেড় হয়ে যাওয়া উচিৎ। এটি আপনাকে স্বাধীনভাবে এই বিশ্বে বেঁচে থাকা শিখাবে।

 

সূত্র: ইউরো নিউজ
১০ মার্চ ২০২১
এসএফ

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ