13.7 C
London
July 22, 2024
TV3 BANGLA
বাকি বিশ্ব

সারা বিশ্বের পর্যটকদের জন্য উন্মুক্ত হলো থাইল্যান্ড

সারা বিশ্বের পর্যটকদের অন্যতম গন্তব্য থাইল্যান্ড সব দেশের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। বিশেষ ট্যুরিস্ট ভিসা (এসটিভি) নামে একটি নতুন সংশোধিত প্রোগ্রামের আওতায় দেশটি কোভিড পরিস্থিতির মধ্যেও পর্যটকদের ভ্রমণের জন্য স্বাগত জানাচ্ছে।

 

তবে ভ্রমণকারীদের অবশ্যই থাইল্যান্ডে ১৪ দিনের কোয়ারেন্টিন মানতে হবে বলে জানানো হয়েছে সরকারে পক্ষ থেকে।  একই সঙ্গে এই সময়ে থাকার জায়গার প্রমাণপত্র সঙ্গে থাকতে হবে।

 

বুধবার (৯ ডিসেম্বর) এ খবর জানিয়েছে থাইল্যান্ডভিত্তিক সংবাদ মাধ্যম ব্যাংকক পোস্ট।

 

এসটিভি এতদিন চালু ছিল খুব কম ঝুঁকিপূর্ণ দেশগুলোর জন্য। তবে এই সুবিধা নিয়েছেন মাত্র ২৯টি দেশের ৮২৫ জন পর্যটক। যারা ছয়টি বিলাসবহুল ইয়টস ব্যবহার করেছেন।

 

অক্টোবরে দেশটিতে মাত্র ১২০১ জন বিদেশি ভ্রমণ করেছেন। যেখানে ২০১৯ সালের অক্টোবরে ভ্রমণকারীর সংখ্যা ছিল ত্রিশ লাখের বেশি।

 

দেশটির কেবিনেটে এসটিভি ভিসার মেয়াদও ৩০ থেকে ৬০ দিন বাড়ানোর পক্ষে মত দিয়েছেন যারা ইয়ট ভ্রমণকারী তাদের জন্য।

 

থাই প্রধানমন্ত্রী প্রয়ুত চ্যান ও চা এই বৈশ্বিক মহমারির দ্বিতীয় ঢেউ তাদের দেশে আসেনি বলে জানিয়েছেন। তিনি কোভিড-১৯ নিয়ে কাউকে আতঙ্কিত না হওয়ার অনুরোধ করেন। এই মহামারি নিয়ে মিডিয়ার মাত্রারিক্ত বাড়াবাড়ির কারণে বহুসংখ্যক হোটেলের বুকিং চলতি সপ্তাহে ক্যানসেল হয়েছে বলেও জানান তিনি।

 

দেশটির রোগ নিয়ন্ত্রণ অধিদপ্তরের তথ্যমতে, বর্তমানে চারজন স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত। তারা বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। তারা কীভাবে আক্রান্ত হলো সেটা বের করার চেষ্টা চলছে।

 

মঙ্গলবার থাইল্যান্ড নতুন ১৯ জনের শরীরে করোনা ভাইরাস সংক্রমণের তথ্য জানিয়েছে। তবে সরকারের মন্তব্য, আক্রান্তরা চোরাই পথে থাইল্যান্ডে ঢুকেছে। আগে থেকেই তাদের শরীরে ভাইরাসের অস্তিত্ব ছিল।

 

১০ ডিসেম্বর ২০২০
নিউজ ডেস্ক

আরো পড়ুন

অবৈধ অভিবাসীদের বৈধতা দেয়ার ঘোষণা মালয়েশিয়ার

গির্জা থেকে রূপান্তরিত মসজিদ মুসলিমদের জন্য খুলে দিলেন এরদোয়ান

গাজায় আগ্রাসনঃ এবার মরক্কোতে কোকাকোলা-পেপসি বয়কটের ডাক