13.5 C
London
June 18, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

সাহেদ একজন চতুর অপরাধী: আদালত

নিউজ ডেস্ক: সাহেদ একজন ভদ্রবেশী ধুরন্ধর প্রতারক। তাকে ক্ষমা করা যায় না। তাই সাহেদের বিরুদ্ধে আদালতে দেয়া ১১ সাক্ষীর সাক্ষ্য আমলে নিয়ে তাকে দোষী সাবাস্ত্য করলাম। সোমবার (২৮ সেপ্টেম্বর) রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যানের বিরুদ্ধে অস্ত্র মামলার রায় পড়তে এ মন্তব্য করেন আদালত।

বিচারক বলেন, আসামি সাহেদের আচরণ আমাকে অবাক করেছে। নিজের গাড়ি থেকে অস্ত্র উদ্ধার হলেও আদালতে বার বার সাহেদ গাড়িটি নিজের নয় বলে দাবি করে। পরে গাড়ির মালিকানা সংক্রান্ত রেজিস্ট্রেশনের নথি সামনে আসতেই আবার সেটা স্বীকার করে ফেলে। সাহেদ একজন চতুর অপরাধী।

অস্ত্র মামলায় রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকার এক নম্বর মহানগর স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক কেএম ইমরুল কায়েশ এ রায় দেন।

অস্ত্র মামলায় আইন অনুযায়ী সর্বোচ্চ যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে সাহেদের। এদিকে এ রায়ের পর সাহেদ বলেছেন আমি ন্যায়বিচার পাইনি। রায় শোনার পরপরই অনেকটাই ভেঙে পড়েন কাঠগড়ায় থাকা সাহেদ এবং তাকে বিমর্ষ দেখাচ্ছিল বলে উল্লেখ করা হয় সময় টিভির এক প্রতিবেদনে।

সাহেদের আইনজীবী মনিরুজ্জামান রায়ের পর বলেন, দ্রুততার সঙ্গে মামলার বিচার চলার সময়ই আমাদের আশঙ্কা তৈরি হয়। যাবজ্জীবন কারাদণ্ডের রায়ের মধ্যে দিয়ে সেই আশঙ্কাই সত্যি হলো। আমরা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবো।

এ রায় সমাজে সাহেদের মতো প্রতারকদের জন্য সতর্কবার্তা বলে প্রতিক্রিয়া দেন রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল্লাহ আবু। সাহেদের  সবোচ্চ সাজা হওয়ায় সন্তোষ প্রকাশ করেন তিনি। 

সাহেদের বিরুদ্ধে অভিযোগ, করোনা চিকিৎসার নামে হাজারো মানুষের সঙ্গে প্রতারণা ও ভুয়া কোভিড রিপোর্ট দিয়ে কোটি টাকা হাতিয়ে নেন তিনি। দেশ থেকে পালানোর সময় গত ১৫ জুলাই সাহেদকে সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব। এরপর ঢাকায় সাহেদের উত্তরার ফ্ল্যাটে অভিযান চালিয়ে গোয়েন্দা পুলিশ একটি বিদেশি পিস্তল ও গুলি উদ্ধার করে। এ ঘটনায় সাহেদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা করে পুলিশ।

চেক জালিয়াতির মামলায় ২০১০ সালে ঢাকার একটি আদালত সাহেদকে ছয় মাসের সাজা দেন বলে জানা যায়। উত্তরা পশ্চিম থানায় সাহেদের বিরুদ্ধে ১৩টি মামলা আছে। এ ছাড়া সাহেদের বিরুদ্ধে ঢাকাসহ সারা দেশে ৫০টির বেশি মামলা রয়েছে।

২৮ সেপ্টেম্বর ২০২০
এনএইচ

আরো পড়ুন

ভারতের মতো টুকরো মাংস বা ৫০ গ্রাম হিসেবে মাংস বিক্রি শুরু বাংলাদেশেও

পোশাক ও শিল্প কারখানার প্রায় ৫৫% বন্ধ হয়ে যাচ্ছে বাংলাদেশে

সেপ্টেম্বরেই চালু হচ্ছে বাংলাদেশ ব্যাংকের টাকা-রুপি ডেবিট কার্ড