8 C
London
April 16, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসিলেট

সিলেটের চৌহাট্টা সড়কে রিক্সা চলাচল বন্ধ করতে যাচ্ছে সিসিক

সম্প্রসারণ ও সৌন্দর্যবর্ধন কাজ চলমান অবস্থায়ই নগরবাসীর দৃষ্টি কেড়েছে সিলেটের বন্দরবাজার-জিন্দাবাজার চৌহাট্টা সড়ক। এই সড়কের সৌন্দর্য প্রশংসা কুড়াচ্ছে অনেকের।

এই সড়ককে সিলেটের একটি মডেল সড়কে পরিণত করার কথা জানিয়েছেন সিলেট সিটি মেয়র। এই লক্ষ্যে এবার এই সড়কে রিকশা-ভ্যান চলাচল বন্ধ করে দেওয়া হচ্ছে।

আগামী ১ জানুয়ারি থেকে কোর্ট পয়েন্ট-জিন্দাবাজার-চৌহাট্টা সড়ক দিয়ে রিকশা, ঠেলাগাড়ি, ভ্যান চলাচল বন্ধ করার কথা জানিয়েছে সিটি করপোরেশন। সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এমন আহ্বান জানিয়ে মঙ্গলবার থেকে (১৫ ডিসেম্বর) নগরীতে মাইকিং করা হচ্ছে।

সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরীও এই সড়কে রিকশা-ভ্যান চলাচল বন্ধের সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন। তিনি বলেন, এই সড়কটির সম্প্রসারণ ও সৌন্দর্যবর্ধন কাজ শেষ হলে কেবল নগরবাসী নয়, পর্যটকদেরও দৃষ্টি কাড়বে। যানজট এড়াতে এ সড়কে রিকশা চলাচল বন্ধ করার উদ্যোগ নেয়া হয়েছে।

সিসিক সূত্রে জানা যায়, গত বছরের নভেম্বরে চৌহাট্টা-জিন্দাবাজার সড়ক সম্প্রসারণের উদ্যোগ নেওয়া হয়। সড়কের দুই পাশের স্থাপনা ভেঙ্গে প্রসস্থ করা হয়। সংস্কার করা হয় সড়কের দুই পাশের ড্রেন ও ফুটপাত। সড়কের মাঝখানে ডিভাইডার বসিয়ে দুই পাশ দিয়ে চলাচলের জন্য উন্মুক্ত করা হয়।

১৭ ডিসেম্বর ২০২০
এমকেসি

আরো পড়ুন

ডয়চে ভেলের সাংবাদিককে না পেয়ে আত্মীয়কে হত্যা করল তালেবান

ইউরোপে তাপপ্রবাহে বাড়ছে আতঙ্ক

ঝড়ের মুখে রানওয়ের উপর টালমাটাল বিমান যেভাবে অবতরণ করল!