15.7 C
London
June 18, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

সিলেট মেয়রের হুঁশিয়ারিতে কর্ণপাত করছে না সংশ্লিষ্টরা

মেয়র আরিফ

বিশেষ প্রতিনিধি: সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে এসসিএস,পিডিবি, ইন্টারনেটসহ বিভিন্ন প্রতিষ্ঠান তাদের প্রতিষ্ঠানের লাইনগুলো সড়কের ৩ ফুট নিচে নেয়ার কথা থাকলেও তারা মাত্র ৬ ইঞ্চি নিচে লাইন রেখে দ্রুত কাজ শেষ করে।

সড়কটি মেরামত করার জন্য মেয়র আরিফসহ সিসিকের প্রকৌশল অধিদফতর গত শুক্রবার (২ অক্টোবর) জিন্দাবাজার থেকে চৌহাট্টা মেরামত করার জন্য সড়ক পরিদর্শন করেন। এসময় সড়কের একটি অংশ খুড়ে দেখা যায় সড়কের ৬ ইঞ্চি নিচে এসসিএস, পিডিবি, ইন্টারনেটসহ বিভিন্ন প্রতিষ্ঠান মাত্র ৬ ইঞ্চি নিচে লাইন রেখে কাজ শেষ করে।

বিষয়টি বুঝতে পেরে মেয়র আরিফ সংশ্লিষ্টদের তলব করার পাশাপাশি ২৪ ঘণ্টার মধ্যে দ্রুত কাজ শেষ করার নির্দেশ দেন। কিন্তু মেয়রের নির্দেশ দেয়ার প্রায় ৩ দিন পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত ঢিমেতালে চলছে কাজ। ব্যস্ততম সড়কের কাজ দ্রুত শেষ না হওয়ায় নাগরিক ভোগান্তি এখন চরমে।

পরিদর্শন করে মেয়র আরিফ ওই সময় বলেন, বৃষ্টির কারণে সিসিকের অনেক কাজ থেমে আছে। এসসিএস,পিডিবি, ইন্টারনেটসহ বিভিন্ন প্রতিষ্ঠানকে ৩ ফুট নীচে তাদের লাইন নেয়ার জন্য বলেছিলাম। কিন্তু তারা মাত্র ৬ ইঞ্চি নিচে লাইন রেখে দ্রুত কাজ শেষ করে। সিসিকের কাজ শুরু করতে গিয়ে বিষয়টি ধরা পড়ে। এর আগে কেউ এ বিষয়টি অবগত করেনি। এসময় তিনি সংশ্লিষ্টদের জোর গলায় ২৪ ঘণ্টার মধ্যে কাজ শেষ করার নির্দেশনা দেন। এসময় তিনি পুরো জিন্দাবাজার এলাকাকে ১৫ দিনের মধ্যে জঞ্জাল মুক্ত হিসেবে দেখতে চান বলে জানান।

উল্লেখ্য, সিলেট শহরে রাস্তার উন্নয়ন কাজ অনেকদিন ধরেই চলছে। বর্ষাকালে শহরের বেশিরভাগ রাস্তা বিভিন্ন উন্নয়ন কাজের কারণে খানাখন্দে ভরপুর ছিল। জনগণের দুর্ভোগ ছিল চরমে। করোনাকালীন সময়ে অনেক কাজ বন্ধও ছিল। বিগত কয়েকদিন থেকে আবারও সিলেট শহরের উন্নয়ন কাজ পুরোদমে শুরু হয়েছে।          

সিলেট নগরীর ব্যস্ততম এলাকা চৌহাট্টা থেকে জিন্দাবাজার এলাকায় আবারও শুরু হয়েছে সড়ক খোঁড়াখুড়ি। যথাযথভাবে কাজ না হওয়ার কারণেই সিটি কর্পোরেশনের পক্ষ থেকে পূনরায় নির্দেশনা দেয়ার পর সংশ্লিষ্টরা আবারও কাজ শুরু করেন।

৫ অক্টোবর ২০২০
এমকেসি / এনএইচ

আরো পড়ুন

বাংলাদেশ থেকে নেয়া ঋণ পুরোটাই শোধ করল শ্রীলংকা

প্রধানমন্ত্রীর সঙ্গে টনি ব্লেয়ারের সাক্ষাৎ

ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস উদ্বোধন

নিউজ ডেস্ক