20.7 C
London
October 16, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

সেনা কর্মকর্তা নিহতের ঘটনায় যা বলছে আইএসপিআর

কক্সবাজারের চকরিয়ায় অস্ত্র উদ্ধার অভিযানকালে ডাকাতের গুলিতে সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্ঝন (বিএ-১১৪৫৩) নিহত হওয়ার ঘটনার বিবরণ দিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।
মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে নিহতের ঘটনা উল্লেখ করা হয়। এতে বলা হয়, রাত আনুমানিক ৪টার দিকে আহত হয়ে মৃত্যুবরণ করেন তানজিম।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ ২৪ সেপ্টেম্বর রাত আনুমানিক ৩টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চকরিয়া উপজেলার অন্তর্গত ডুলহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া গ্রামে ডাকাতির খবর পেয়ে চকরিয়া আর্মি ক্যাম্প হতে সেনাবাহিনীর একটি দল দ্রুততার সাথে গমন করে। আনুমানিক ৪টার দিকে মাইজপাড়া গ্রামে অভিযান পরিচালনা করার সময় ৭/৮ সদস্যের একটি ডাকাত দল সেনা টহল দলের উপস্থিতি টের পেয়ে অন্যত্র পালিয়ে যাওয়ার সময় লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) ডাকাত দলের কয়েকজনকে তাড়া করেন।
এসময় ডাকাত দলের সদস্যরা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর ঘাড়ে ছুরিকাঘাত করলে গুরুতর আহত হন তিনি। এতে প্রচুর রক্তক্ষরণ শুরু হয়। তাৎক্ষণিকভাবে লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জনকে উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন টাঙ্গাইল জেলার একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। মেধাবী এই তরুণ সেনা কর্মকর্তা পাবনা ক্যাডেট কলেজ হতে উচ্চ মাধ্যমিক সমাপনান্তে ৮২তম দীর্ঘমেয়াদি কোর্সের সাথে বাংলাদেশ মিলিটারি একাডেমি হতে গত ৮ জুন ২০২২ তারিখে আর্মি সার্ভিস কোরে (এএসসি) কমিশন লাভ করেন।
উল্লেখ্য, ঘটনাস্থল হতে তিনজন ডাকাতকে আটকসহ একটি দেশিয় তৈরি বন্দুক, ৬ রাউন্ড গোলাবারুদ উদ্ধার করা হয়। এছাড়াও ডাকাত সন্দেহে আরও তিনজনকে আটক করা হয়।
এসময় দেশমাতৃকার সেবায় এই তরুণ সেনা কর্মকর্তার আত্মত্যাগ সেনাবাহিনী গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করে এবং সেই সাথে তার শোকসন্তপ্ত পরিবারের সকল সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছে।
সূত্রঃ আইএসপিআর
এম.কে
২৪ সেপ্টেম্বর ২০২৪

আরো পড়ুন

বন বিভাগের জমিতে সাবেক চিফ হুইপ আবদুস শহীদের চা বাগান

ট্যুরিস্টদের আকৃষ্ট করতে ভুটান সরকারের নাটকীয় সিদ্ধান্ত

নিউজ ডেস্ক

সাংবাদিক ও শাবিছাত্র হত্যাঃ আনোয়ারুজ্জামান চৌধুরী, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীসহ আসামি শতাধিক