7.5 C
London
February 5, 2023
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

স্পার্কহিল ফুলহাম আরডি মসজিদে দুর্বৃত্তের হামলা!

একজন দুর্বৃত্ত একটি ক্যাটাপল্ট ব্যবহার করে স্পার্কহিলের একটি মসজিদের জানালা ভাঙার জন্য শুক্রবার ভোরে হামলা চালায়। ৪ নভেম্বর সকাল ৭টা নাগাদ স্ট্রাটফোর্ড রোডের অদূরে পাইঘাম-ই-ইসলাম মসজিদ, বা ফুলহাম রোড মসজিদের বাইরে সিসিটিভিতে এই একমাত্র চিত্রটি ধরা পড়ে।

 

তিনি একটি গুলতি ব্যবহার করে জানালার কাছে একটি বস্তুকে আঘাত করে একটি ভেঙে দেন। কিছুক্ষণ বিরতির পর সে বিল্ডিং-এ আরও গুলতি নিক্ষেপ করে এবং আরও দুটি জানালার ক্ষতি করে।

 

ভবনটি তখন খালি ছিল এবং কেউ হতাহত হয়নি বলে জানা গেছে। পুলিশ অপরাধমূলক ক্ষতির সন্দেহে ৪০ বছর বয়সী একজনকে গ্রেপ্তার করেছে।

 

ইমাম মুহাম্মাদ সাজ্জাদ বলেন, ৪০ বছরের মধ্যে এই প্রথম মসজিদটিতে, যেখানে জুমার নামাজে ৮০০ জন মুসল্লির ব্যবস্থা রয়েছে, আক্রমণ করা হয়। তিনি বলেন, ভোরে ফোনে তিনি হামলার কথা জানতে পারেন।

 

মি: সাজ্জাদ বলেছেন: ’আমি গিয়ে দেখি নিচতলায় প্রায় তিনটি জানালা ভাঙা। পুলিশ ভিডিওটি নিয়েছে। এটা বিব্রতকর। এতে মসজিদ ক্ষতিগ্রস্ত হয়েছে।’

 

ওয়েস্ট মিডল্যান্ডস পুলিশের একজন মুখপাত্র বলেছেন: ‘৪ নভেম্বর সকালে স্পার্কহিলের কয়েকটি ভবনে জানালা ভেঙে ফেলার পরে আমরা অপরাধমূলক ক্ষতির সন্দেহে একজনকে গ্রেপ্তার করেছি৷’

 

স্থানীয় কাউন্সিলর নিকি ব্রেনান হামলায় ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেন: ‘আজ ভোরে স্পার্কহিল বার্মিংহামের পাইঘাম-ই-ইসলাম মসজিদ বা ফুলহাম আরডি মসজিদে হামলা হয়েছে এমন খবর শুনে আমি একেবারেই বিরক্ত এবং হতবাক।

 

যতদূর আমি জানি কেউ আহত হয়নি। উপাসনালয়ে যাওয়ার সময় লোকেরা সর্বদা নিরাপদ বোধ করা উচিত এবং কী ব্যবস্থা নেওয়া হচ্ছে সে সম্পর্কে আমি পুলিশকে সম্পূর্ণ আপডেটের জন্য জিজ্ঞাসা করব। কারও কাছে তথ্য থাকলে অনুগ্রহ করে ১০১ এ কল দিয়ে পুলিশের সাথে যোগাযোগ করুন।’

 

৫ নভেম্বর ২০২২
এনএইচ

আরো পড়ুন

অনিবন্ধিত অভিবাসীদের স্থায়ী করতে নতুন উদ্যোগ জার্মানির

Legal advice by M Salim | 29 March

বেনিফিট কমে যাওয়ায় ফুড ব্যাংকের দ্বারস্থ ৮ সন্তানের জননী

অনলাইন ডেস্ক