8.3 C
London
February 26, 2024
TV3 BANGLA
Uncategorized

স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অনুপ্রবেশকারী আটক

টিভিথ্রি ডেস্ক: অনুপ্রবেশের দায়ে মধ্য ইউরোপের দেশ স্লোভেনিয়াতে ১১৩ জন অভিবাসীকে আটক করা হয়েছে। এদের মধ্যে বেশিরভাগই বাংলাদেশি এবং পাকিস্তানি বলে জানা যায়।

সোমবার (২৭ সেপ্টেম্বর) অভিযুক্ত অবৈধ অভিবাসীদের আটক করা হয় জানায় স্লোভেনিয়ার পুলিশ প্রশাসন।

স্লোভেনিয়ার পুলিশ প্রশাসনের মুখপাত্র আনিকা লেস্কোভিচ দেশটির স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, স্লোভেনিয়াতে এর আগে একদিনে এতো বিশাল সংখ্যক অবৈধ অভিবাসীদেরকে আটক করার ঘটনা ঘটেনি।

সময় টিভির অনলাইন প্রতিবেদনে বলা হয়, স্লোভেনিয়া এবং ক্রোয়েশিয়ার সীমান্তবর্তী শহর ইলিরস্কা বিস্ট্রাসে এ ঘটনাটি ঘটেছে। ধারণা করা হচ্ছে এই অবৈধ অভিবাসীদের বেশিরভাগই ক্রোয়েশিয়া থেকে স্লোভেনিয়া হয়ে ইউরোপের অন্যান্য দেশ বিশেষ করে ইতালি, স্পেন, ফ্রান্স এসব দেশে পৌঁছানোর জন্য এ রুটটি ব্যবহার করতে চেয়েছিলেন।

স্লোভেনিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী আলেস হোস জানিয়েছেন, একসঙ্গে এতো বিশাল সংখ্যক অনুপ্রবেশকারী আটক হওয়ায় প্রমাণিত হয় স্লোভেনিয়াসহ আশেপাশের দেশগুলোকে ঘিরে মানবপাচারের একটি সুবিশাল চক্র গড়ে উঠেছে।

এর আগেও স্লোভেনিয়ার অন্য একটি সীমান্তবর্তী শহর ছেলইয়েতে এক লরী থেকে ৩৪ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়।

উল্লেখ্য, স্লোভেনিয়ার পুলিশ প্রশাসনের পরিসংখ্যান থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী সাম্প্রতিক সময়ে দেশটিতে অনুপ্রবেশের দায়ে আটকদের বেশিরভাগই বাংলাদেশ, পাকিস্তান এবং মরোক্কোর নাগরিক।

২৯ সেপ্টেম্বর ২০২০

আরো পড়ুন

TV3 Quiz Time ll 11 August 2020

নৌকাডুবিতে ৭ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

অনলাইন ডেস্ক

USA: Protests, unrest, and disorder update from NY l বিক্ষোভে উত্তাল আমেরিকা