1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার TV3 BANGLA
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১০:৫৬ অপরাহ্ন
সর্বশেষ খবর
আবারো বড় ঝড়ের কবলে পড়তে যাচ্ছে লন্ডন ইউরোপ অভিবাসনপ্রত্যাশীদের উপর বিদ্বেষমূলক আচরণের নিন্দা করলেন পোপ ইংল্যান্ডে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়ছে এখন পর্যন্ত ওমিক্রনে মৃত্যু শূন্য, তবে সতর্কতা জরুরি: বিশ্ব স্বাস্থ্য সংস্থা যুক্তরাজ্য ভ্রমণের আগে করোনা পরীক্ষা বাধ্যতামূলক লন্ডনে মাস্ক না পরায় একদিনেই ৩০ হাজার পাউন্ড জরিমানা ম্যানচেস্টারে ভেজাল পণ্যের আস্তানায় পুলিশের অভিযান শিশু হত্যার দায়ে বাবা এবং সৎ মায়ের কারাদণ্ড প্যাটার্ন বদলালেও মৃত্যু হার বেশি কৃষ্ণাঙ্গ ও এশিয়ানদের বাংলাদেশি রসনার সুঘ্রাণ ছড়ালো লন্ডনের জাঁকজমকপূর্ণ ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডে

হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার

নিউজ ডেস্ক
  • শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১
  • ১২৬

ফেসবুকের মালিকানাধীন সংস্থা হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তার পিছনে অন্যতম কারণ নিত্যনতুন ফিচারের আমদানি। আইওএস ও অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য নানা রকম ফিচার নিয়ে এসে অ্যাপটিকে সকলের কাছে আকর্ষণীয় করে তোলাই লক্ষ্য সংস্থার। এবার জানা গেল, আরও একটি নতুন ফিচারের কথা। আপাতত সেই ফিচারটি নিয়ে কাজ চলছে। নতুন এই ফিচারের নাম ‘কমিউনিটি’।

 

কেমন এই নতুন ফিচার? জানা যাচ্ছে, নতুন ফিচারটির সঙ্গে অনেকটাই মিল রয়েছে ‘গ্রুপ’-এর। তবে এটি ঠিক গ্রুপের বিকল্প নয়। অ্যান্ড্রয়েড বিটা ২.২১.২১.৬-এর জন্য হোয়াটসঅ্যাপে এই ফিচারের কিছু নতুন কোড স্ট্রিং খুঁজে পাওয়া গেছে। যা থেকে মনে করা হচ্ছে, কমিউনিটি ফিচারটি গ্রুপকে সরিয়ে দেবে তা নয়। দুইটি একসঙ্গেই থাকতে পারে।

 

ওয়েবিটা অনুসারে, কমিউনিটি ফিচারটি ইউজারদের হোয়াটসঅ্যাপ গ্রুপগুলিকে আরও ভালভাবে সংগঠিত করার সুবিধা দেবে। অর্থাৎ এর সাহায্যে সেই সংক্রান্ত সেটিংস নিয়ন্ত্রণ করা যাবে। ফলে সকল গ্রুপকেই নিয়ন্ত্রণ করা যাবে ওই ফিচারের সাহায্যে।

 

তবে কেবল এই ফিচারটিই নয়, এই মুহূর্তে একাধিক ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। এর মধ্যে অন্যতম ভয়েস মেসেজ। এখনও পর্যন্ত এই মেসেজের ক্ষেত্রে কোনও ‘পজ’ অপশন নেই। কিন্তু সম্ভবত এরপর থেকে এই অপশনও মিলবে।

 

এছাড়াও আরও একটি ফিচার আনা হতে পারে। যার সাহায্যে এবার হাই রেজোলিউশনের ছবি ও ভিডিও পাঠানো সম্ভব হবে। এবার থেকে ছবি বা ভিডিও পাঠানোর সময় ব্যবহারকারীরা বেছে নিতে পারবেন ‘বেস্ট কোয়ালিটি’ ও ‘ডেটা সেভার’ মোডের মধ্যে যেটি তার পছন্দ। ফলে যাদের ডেটা বাঁচানোই মূল লক্ষ্য, তারা কমপ্রেস করা ফাইলই পাঠাতে পারবেন। আর যাদের প্রয়োজন ভালো রেজলিউশন, তারা সেভাবেই তা পাঠাতে পারবেন।

 

১৫ অক্টবর ২০২১
নিউজ ডেস্ক

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ