12.6 C
London
May 18, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

১১ বছর পর ঢাকা-লন্ডন রুটে ব্রিটিশ এয়ারওয়েজ

প্রায় ১১ বছর আগে লোকসানের কারণে ঢাকা-লন্ডন রুটে ফ্লাইট বন্ধ করে বিশ্বের অন্যতম নামকরা বিমানপরিবহন সংস্থা ব্রিটিশ এয়ারওয়েজ। সম্প্রতি এই রুটে আবার ফ্লাইট পরিচালনা করতে চাচ্ছে সংস্থাটি। এ নিয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছে আবেদন করেছে তারা। আবেদনটি বর্তমানে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ে রয়েছে।

 

রবিবার (২২ নভেম্বর) বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক গণমাধ্যমকে বিষয়টি জানান।

 

মো. মহিবুল হক গণমাধ্যমকে বলেন, ব্রিটিশ এয়ারওয়েজ ঢাকা-লন্ডন- ঢাকা রুটে ফ্লাইট চালানোর জন্য আবেদন করেছে। আগামী ২৯ নভেম্বর সভায় এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

 

৩৪ বছর নিয়মিত ফ্লাইট পরিচালনার পর ব্রিটিশ এয়ারওয়েজ লোকসানের কারণে ২০০৯ সালের ২৯ মার্চ ঢাকা-লন্ডন-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা বন্ধ করে দেয়।

 

২০০৯ সালে ব্রিটিশ এয়ারওয়েজ বন্ধের পর এমিরেটস, কাতার এয়ারওয়েজ ও টার্কিস এয়ারলাইন্স বাংলাদেশে তাদের ব্যবসা সম্প্রসারণ করে। বাংলাদেশি যাত্রীদের তারা দুবাই, দোহা ও ইস্তাম্বুল হয়ে ইউরোপ ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন গন্তব্যে পৌঁছে দেয়।

 

ব্রিটিশ এয়ারওয়েজের সেবা পুণরায় চালুর মাধম্যে বাংলাদেশি যাত্রীরা উপকৃত হবেন। বর্তমানে একমাত্র বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-লন্ডন রুটে সরাসরি যাত্রী পরিবহন করে থাকে।

 

ব্রিটিশ এয়ারওয়েজের কার্যক্রম পুনরায় চালুর মাধ্যমে দেশের বিনিয়োগে ইতিবাচক প্রভাব পড়বে, একইসঙ্গে দেশের প্রধান বিমানবন্দরটির সুরক্ষা সম্পর্কে বিভিন্ন দেশ ও সংস্থার আশঙ্কা দূর হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

 

২৫ নভেম্বর ২০২০
এনএইচ

আরো পড়ুন

রেল বিলম্বিত হওয়ায় রেকর্ড ক্ষতিপূরণ পেল যুক্তরাজ্যের রেলযাত্রীরা

লন্ডনে ১১ শতাংশ হারে বাড়ছে গৃহহীন, বড়দিনে ফুটপাতে রাত কাটবে দেড় লক্ষাধিক মানুষের

নিউজ ডেস্ক

ক্রিসমাসের আগে আভ্যন্তরীণ দ্বন্দ্বে টেসকো

অনলাইন ডেস্ক