14.1 C
London
May 14, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

অতিরিক্ত ইনসুলিন দিয়ে ১৯ রোগীকে হত্যা করেছেন মার্কিন নার্স

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে অতিরিক্ত ইনসুলিন দিয়ে ১৯ রোগীকে হত্যা করেছেন এক নার্স। অভিযুক্ত নার্স হিথার প্রেসদি বিভিন্ন পুনর্বাসন কেন্দ্রে কাজ করার সময় এ হত্যাগুলো করেছেন বলে স্বীকারোক্তি দিয়েছেন।

প্রেসদির বিরুদ্ধে প্রথমে দুই রোগীকে হত্যা করার অভিযোগ উঠে। পরবর্তীতে আরও ১৭ রোগীকে হত্যা করার কথা তিনি স্বীকার করেন।

মার্কিন সংবাদমাধ্যম এনবিসির প্রতিবেদনে বলা হয়, প্রেসদি ২০২০ সাল থেকে নিজেই ডায়াবেটিসে আক্রান্ত হওয়ার পরও রোগীদের অতিরিক্ত ইনসুলিন দিয়ে আসছেন এতে ১৭ রোগীর মৃত্যু হয়।

অ্যাটর্নি জেনারেল মিশেল হেনরি প্রেসদির বিরুদ্ধে নতুন অভিযোগ দায়ের করেছেন। তিনি প্রেসদির বিরুদ্ধে দুটি হত্যা, ১৭টি হত্যা চেষ্টা এবং বৃদ্ধাশ্রমের ১৯ ব্যক্তির প্রতি দায়িত্বে অবহেলার অভিযোগ করেছেন। ভুক্তভোগীদের বয়স ৪৩ থেকে ১০৪ বছর।

অ্যাটর্নি জেনারেল হেনরি বলেন, ‘প্রেসদির বিরুদ্ধে অভিযোগগুলো বেশ গুরুতর। রোগীদের যত্ন নেওয়ার জন্য যাদের ওপর ভরসা করা হয় তারাই ইচ্ছাকৃতভাবে এবং কৌশলে রোগীদের এমন ক্ষতি করবে তা বিশ্বাস করতে কষ্ট হয়।’

এর আগে গত মে মাসে প্রেসদির বিরুদ্ধে তিন রোগীকে অপচিকিৎসা দেওয়ার অভিযোগ ওঠে। এর মধ্যে দুজন মারা যান। পরবর্তীতে তার বিরুদ্ধে মোট ২২ রোগীকে অপচিকিৎসা দেওয়ার অভিযোগ ওঠে।

তথ্য প্রমাণের ভিত্তিতে প্রেসদির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ গঠিত হয়েছে বলে খবরে জানা যায়। মৃত্যুর সঙ্গে জড়িত থাকার সরাসরি প্রমাণের ভিত্তিতে প্রেসদির বিরুদ্ধে হত্যার অভিযোগ গঠন করা হয়েছে বলে জানায় সংশ্লিষ্টরা।

এম.কে
০৫ নভেম্বর ২০২৩

 

আরো পড়ুন

শিক্ষার্থীদের পরিবারের সদস্যদের র‍্যাপিড করোনা টেস্ট বাধ্যতামূলক

নিউজ ডেস্ক

নাগরিকত্ব ফিরে পেলেন রাষ্ট্রহীন হওয়া সেই ব্রিটিশ বাংলাদেশি

নৌকাডুবিতে ৭ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

অনলাইন ডেস্ক