15.3 C
London
May 2, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

অনুষ্ঠান সম্প্রচারে বাঁধা, মার্কিন টিভি চ্যানেলের চাকরি ছাড়লেন মেহেদি হাসান

মার্কিন সম্প্রচার মাধ্যম এমএসএনবিসির ‘সান ডে শো’ অনুষ্ঠানে আর মেহেদি হাসানকে দেখা যাবে না। জনপ্রিয় টেলিভিশন উপস্থাপক ও তার্কিক মেহেদি হাসান গতকাল রোববার রাতে জীবনের নতুন চ্যালেঞ্জের খোঁজ করার কথা জানিয়ে এক্স প্ল্যাটফর্মে পোস্ট দেন।

সংবাদমাধ্যম পলিটিকোর প্রতিবেদন অনুযায়ী, প্রতি রোববার রাতে এমএসএনবিসি চ্যানেলে মেহেদি হাসানের ‘সান ডে শো’ অনুষ্ঠান সম্প্রচারিত হয়। তবে গত নভেম্বরে চ্যানেলটি তার অনুষ্ঠান হঠাৎ করে বাতিল করে দেয়। এ ঘোষণার পর প্রগতিশীল আইন প্রণেতা ও অধিকারকর্মীরা ব্যাপক ক্ষোভ প্রকাশ করেন। অভিযোগ রয়েছে ইসরায়েল নিয়ে সমালোচনামূলক বক্তব্যের কারণেই তাকে নিয়ে আপত্তি জানায় কর্তৃপক্ষ।

চ্যানেলটিতে সম্প্রচারিত সর্বশেষ অনুষ্ঠানে মেহেদি হাসান বলেন, ‘হ্যাঁ, আমি চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি এটা স্পষ্ট করতে চাই যে, আমি অত্যন্ত গর্বিত। আমরা এ অনুষ্ঠানে, এ নেটওয়ার্কে যা অর্জন করেছি তার জন্য আমি বেশ গর্বিত। আমাদের সঙ্গে যোগ দেওয়ার জন্য, সমর্থনের জন্য ও প্রতিক্রিয়া জানানোর জন্য আমি আপনাদের কাছে কৃতজ্ঞ। তবে নতুন বছর, নতুন পরিকল্পনা।’

সংবাদমাধ্যম পলিটিকোতে এক বিবৃতির মাধ্যমে হাসানের চলে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে এমএসএনবিসি।

২০২০ সালের অক্টোবরে মেহেদি হাসান স্ট্রিমিং পরিষেবা পিকো’কে তার অনুষ্ঠান শুরু করেন। ২০২১ সালের মার্চে অনুষ্ঠানটি এমএসএনবিসি–তে নিয়ে আসা হয়। এর আগে তিনি আল জাজিরা ইংলিশের জন্য কাজ করতেন এবং দ্য ইন্টারসেপ্টের একটি পডকাস্ট উপস্থাপন করতেন।

মেহেদি হাসান বরাবর অতিথিদের কঠিন সাক্ষাৎকার নেওয়ার জন্য বেশ পরিচিত। তার সাক্ষাৎকারগুলোর চুম্বক অংশ সোশ্যাল মিডিয়াতে ব্যাপক জনপ্রিয়।

সূত্রঃ পলিটিকো

এম.কে
০৯ জানুয়ারি ২০২৩

আরো পড়ুন

জার্মানিতে অভিবাসনঃ দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোতে বাড়ছে জার্মান ভাষার কদর

নথি জালিয়াতি, ৭০০ ভারতীয় শিক্ষার্থীকে ফেরত পাঠাচ্ছে কানাডা

মুসলিম শিশুকে হত্যার হুমকি, মার্কিন স্কুল শিক্ষক গ্রেফতার