13 C
London
May 2, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

অবশেষে সপ্তম নাতনিকে স্বীকৃতি দিলেন বাইডেন

প্রথমবারের মতো নিজের সপ্তম নাতনি নেভি’র কথা প্রকাশ্যে স্বীকার করে নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে উঠে এসেছে এ খবর।

প্রতিবেদনে বলা হয়, জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের চার বছরের কন্যা সন্তান নেভি। সম্প্রতি শিশুটির অভিভাবকত্ব নিয়ে চলা মামলায় জিতেছেন হান্টার।

শুক্রবার পিপল ম্যাগাজিনকে দেয়া এক বিবৃতিতে প্রেসিডেন্ট বাইডেন বলেন, নেভিসহ আমাদের সব নাতি-নাতনিদের জন্য যা করলে ভালো হয়, আমার স্ত্রী জিল ও আমি তা-ই চাই।

এর আগে, শিশুটিকে স্বীকৃতি না দেয়ায় রিপাবলিকান ও ডেমোক্র্যাট নেতাদের সমালোচনার মুখে পড়েন মার্কিন প্রেসিডেন্ট।

তবে বিবৃতিতে বাইডেন বলেছেন, নাতনির স্বীকৃতির বিষয়টি রাজনৈতিক নয়, এটি পারিবারিক বিষয়। নেভির মা লুন্ডেন রবার্টসের সঙ্গে অভিভাবকত্ব নিয়ে কাজ করছিল হান্টার। মেয়েটির ভবিষ্যৎ যাতে কোনো ধরনের নিরাপত্তাহীনতার মধ্যে না পড়ে, সে কারণেই বিষয়টি মীমাংসা করতে দেরি হয়েছে।

অভিভাকত্ব পেতে শিশুটির মা মামলা করার পর ডিএনএ পরীক্ষার মাধ্যমে হান্টারকে পিতা বলে স্বীকৃতি দেন আদালত। ২০২১ সালে তিনি (হান্টার) অ্যালকোহল ও মাদকাসক্ত হয়ে পড়লে মামলাটি করেন লুন্ডেন।

নেভিসহ হান্টার বাইডেনের চারজন সন্তান রয়েছে। যার মধ্যে এক ছেলের নাম বিউ যার নাম প্রেসিডেন্টের প্রয়াত ছেলের নাম অনুসারে রাখা হয়। যিনি ২০১৫ সালে মারা যান।

এম.কে
৩০ জুলাই ২০২৩

আরো পড়ুন

বিশ্বব্যপী ফেসবুক-হোয়াটসঅ্যাপ বন্ধ!

অনলাইন ডেস্ক

বাকিংহামে নয় বালমোরালে: প্রাচীন প্রথা ভেঙে নির্বাচিত হবেন নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী

দেশে করোনায় মৃত্যুর সব রেকর্ড ভাঙল