6.9 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

অবৈধভাবে প্রবেশকারীদের আটক ও ব্যান করার কথা ভাবছে যুক্তরাজ্য

যুক্তরাজ্যে অবৈধভাবে প্রবেশকারীদের আটক করা এবং তাদের যুক্তরাজ্যে স্থায়ী হতে বাধা দেওয়া সুয়েলা ব্র্যাভারম্যান এবং ঋষি সুনাকের একটি বিবেচনাধীন বিকল্প। কারণ নোট নৌকায় করে চ্যানেল পাড়ি দিয়ে আসা জনগণকে সংকটের কেন্দ্রবিন্দু হিসেবে দেখা হচ্ছে।

 

গার্ডিয়ান জানায়, ধারণাগুলি দক্ষিণপন্থী থিঙ্কট্যাঙ্ক সেন্টার ফর পলিসি স্টাডিজের একটি প্রতিবেদনে রয়েছে, যার জন্য ব্র্যাভারম্যান একটি মুখবন্ধ লিখেছিলেন।

 

যদিও স্বরাষ্ট্র সচিব বলেছিলেন যে তিনি প্রতিবেদনের সবকিছুর সাথে একমত নন। তবে হোম অফিস অস্বীকার করেনি যে কিছু ধারণা সম্ভাব্য নীতি হিসাবে পরীক্ষা করা হচ্ছে।

 

আশ্রয়প্রার্থীদের আটকে রাখা এবং তাদের সেটেলমেন্টে বাধা দেওয়ার ধারণা সম্পর্কে জানতে চাইলে, একটি সরকারি সূত্র বলেছিলেন: “প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্র সচিব সর্বপ্রথম এবং সর্বাগ্রে অবৈধ অভিবাসনের বিরুদ্ধে পুরোপুরি মনোনিবেশ করেছেন। অবৈধ প্রবেশ দমন এবং সীমান্তে আমাদের নিয়ন্ত্রণ নিশ্চিতের জন্য একসাথে বিকল্পগুলো নিয়ে কাজ করছেন।”

 

এদিকে লেবার দাবি করছে, সরকারের এসব নীতি কেবলই বিশৃংখলা সৃষ্টি করছে। ছোট নৌকা পারাপার বন্ধ করা ঋষি সুনাকের জন্য একটি বড় চ্যালেঞ্জ হয়ে উঠেছে, যা কনজারভেটিভ পার্টির জন্য একটি বড় উদ্বেগের বিষয়।

 

সেন্টার ফর পলিসি স্টাডিজ রিপোর্টের সহ-লেখক নিক টিমোথি, প্রাক্তন হোম অফিস উপদেষ্টা এবং ডাউনিং স্ট্রিট চিফ অফ স্টাফ; চ্যানেল ক্রসিং বন্ধ করার জন্য কিছু নতুন নীতির আহ্বান জানিয়েছেন।

 

রবার্ট জেনরিক, ব্র্যাভারম্যানের অধীনে অভিবাসন মন্ত্রী, শনিবার জিবি নিউজের সাথে একটি সাক্ষাত্কারে আরও কঠোর পদ্ধতির ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেছিলেন যে তিনি এমন একটি ব্যবস্থা তৈরি করতে চেয়েছিলেন “যেখানে পুরো বিষয়টির মধ্যে প্রতিবন্ধকতা রয়েছে”।

 

৬ ডিসেম্বর ২০২২
সূত্র: দ্য গার্ডিয়ান

আরো পড়ুন

যুক্তরাজ্যের সুপ্রিম কোর্টে আটকে গেল স্কটল্যান্ডের স্বাধীনতা গণভোট

অনলাইন ডেস্ক

আজ থেকে রেমিট্যান্সে মিলবে ৫ শতাংশ প্রণোদনা

সামরিক শক্তিতে বাংলাদেশ ৪৫ নম্বর, শীর্ষে যুক্তরাষ্ট্র