19.1 C
London
May 7, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

অবৈধ অভিবাসীদের উস্কে দেওয়ায় সোশ্যাল মিডিয়াকে দুষলেন প্রীতি প্যাটেল

ইংলিশ চ্যানেলের ভয়াবহ পথ পাড়ি দেওয়ার চটকদার ভিডিও পোস্ট করে অবৈধ অভিবাসন উস্কে দেয়ার জন্য সামাজিক মাধ্যমগুলোর ওপর অভিযোগ আনলেন ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল।

 

প্রীতি প্যাটেল বলেন, চ্যানেল পাড়ি দেয়ার পোস্ট ও চটকদার ভিডিও সামাজিক মাধ্যমে অহরহ ঘুরছে, যা অগ্রহণযোগ্য। এসব পোস্ট ও ভিডিওতে ইউরোপের দেশগুলোতে অভিবাসনপ্রার্থীদের নিরাপদে পৌঁছে দেয়ার মিথ্যে আশ্বাস দেয়া হয়, যা দেখে নিজেকে ও নিজের পরিবারকে ঝুঁকিতে ফেলছেন অনেকে। পাচারকারীরা নিজেদের চোরাচালান ব্যবসা রমরমা রাখতে এই প্ল্যাটফর্মগুলো ব্যবহার করছে।

 

ব্রিটিশ হোম সেক্রেটারি আরো বলেন, এই সব পোস্টে চ্যানেল পাড়ি দেয়ার চটকদার ভিডিও দেখানো হয়, কিন্তু সাগর পাড়ি দিতে গিয়ে প্রাণ হারানো কিংবা ১২-১৩ ঘণ্টা বরফ পানিতে কাটানোর ঘটনা এখানে দেখানো হয় না। সামাজিক মাধ্যম কোম্পানিগুলো ব্রিটিশ পুলিশের সঙ্গে চোরাচালান ও অবৈধ অভিবাসন প্রতিরোধে কাজ করছে কিন্তু তাদেরকে আরো সক্রিয় হতে হবে, দ্রততার সঙ্গে এই সব পোস্ট ও ভিডিও প্ল্যাটফর্ম থেকে সরাতে হবে।

 

জানা যায়, এসব ভিডিও সাইট থেকে মুছে ফেলতে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে চিঠি দিয়েছেন প্রীতি প্যাটেল।

 

তিনি বলেন, ইউটিউব টিকটক, ইনস্টাগ্রাম, ফেসবুক ও টুইটারে পাচারকারীরা ইংলিশ চ্যানেল পাড়ি দেয়ার ভিডিও পোস্ট করে, ভুয়া পাসপোর্ট ও ভিসার লোভনীয় প্রস্তাব দেয়, যা দেখে অভিবাসন প্রত্যাশীরা আকর্ষিত হন।

 

৭ জুন ২০২১
সূত্র: দ্য ইন্ডিপেনডেন্ট

আরো পড়ুন

লন্ডনের হোটেলে চুরির অভিযোগে ২ কিশোর ভাইয়ের বিরুদ্ধে পরোয়ানা

অনলাইন ডেস্ক

DVLA -কর্তৃক সতর্কতা জারি, হতে পারি গাড়ি জব্দ কিংবা ১০০০ পাউন্ড জরিমানা

নিউজ ডেস্ক

যুক্তরাজ্যে রেকর্ড সংখ্যক কোভিড সনাক্ত, মৃত্যু ৪১

অনলাইন ডেস্ক