13.5 C
London
October 6, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

অমিত শাহ’র বক্তব্যের কড়া প্রতিবাদ পররাষ্ট্র মন্ত্রণালয়ের

বাংলাদেশি অনুপ্রবেশকারীদের ‘উল্টো করে ঝুলিয়ে শায়েস্তা করার’ হুমকি দিয়েছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গত শুক্রবার (২০ সেপ্টেম্বর) ঝাড়খণ্ডের সাহেবগঞ্জ জেলায় তিনি এই মন্তব্য করেন। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর ‘অত্যন্ত মন্দ’ মন্তব্যের তীব্র প্রতিবাদ করেছে বাংলাদেশ।

সোমবার (২৩ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশিদের নিয়ে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র মন্তব্যের তীব্র প্রতিবাদ করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

ভারতীয় দূতাবাসের উপ-প্রধানের কাছে সোমবার প্রতিবাদপত্র হস্তান্তর করা হয়। ভারতীয় মন্ত্রীর মন্তব্যকে বাংলাদেশ অনুমোদন করে না এবং এই মন্তব্য নিয়ে তীব্র আপত্তি ও অত্যন্ত ব্যথিত হওয়ার বিষয়টি প্রতিবাদপত্রে উল্লেখ করা হয়।

একই সঙ্গে ভারতীয় রাজনৈতিক নেতৃবৃন্দকে এ ধরনের আপত্তিজনক ও অগ্রহণযোগ্য মন্তব্য থেকে বিরত রাখার জন্য উপদেশ দিতে ভারত সরকারের প্রতি আহ্বান জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

দায়িত্বপূর্ণ পদ থেকে এ ধরনের মন্তব্য দুই বন্ধুপ্রতিম দেশের একে অপরকে বোঝা ও পারস্পরিক শ্রদ্ধার সম্পর্ককে খাটো করবে বলেও প্রতিবাদপত্রে উল্লেখ করা হয়েছে।

সূত্রঃ বাসস

এম.কে
২৩ সেপ্টেম্বর ২০২৪

আরো পড়ুন

আন্দোলন মোকাবিলায় মাত্রাতিরিক্ত বল প্রয়োগ, পররাষ্ট্রমন্ত্রীকে ১৪ দূতাবাসের চিঠি

মানবপাচারের দায়ে বাংলাদেশির ১০ বছরের জেল

সিলেটের চেয়েও বেশি রেমিট্যান্স আসে চট্টগ্রামে