18 C
London
September 19, 2024
TV3 BANGLA
বাকি বিশ্ব

অযোধ্যার রাম মন্দিরে ফাটল, চুইয়ে পড়ছে পানি

ঢাকঢোল পিটিয়ে উদ্বোধনের পর ৬ মাস না পেরোতেই ভারতের অযোধ্যার রাম মন্দিরের ছাদে ফাটল দেখা দিয়েছে। ফাটল দিয়ে বৃষ্টির পানি চুইয়ে পড়তে শুরু করেছে। বৃষ্টির পর থেকেই এই সমস্যা দেখা যাচ্ছে।

সোমবার রাম মন্দিরের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস জানান, অযোধ্যায় গত শনিবার মধ্যরাতে প্রথম ভারী বর্ষণ হয়। তারপরই মন্দিরের ছাদের একাংশে বড় ফাটল দেখা যায়। সেখান থেকে পূজারির বসার জায়গায় ঝরঝর করে পানি পড়তে শুরু করে। ভিআইপি দর্শনের স্থানেও বৃষ্টির পানি পড়ছিল।

প্রধান পুরোহিত মন্দির নির্মাণে গাফিলতির অভিযোগ করে বলেন, মন্দির চত্বর থেকে বৃষ্টির পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা রাখা হয়নি। উপযুক্ত নিষ্কাশন ব্যবস্থা না থাকার কারণে এই বিপর্যয়।

মন্দির ট্রাস্ট জানায়, ছাদ থেকে পানি চুঁইয়ে পড়ার ঘটনা ঊর্ধ্বতন কর্মকর্তাদেরকে জানানোর পর মন্দির নির্মাণ কমিটির চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্র মন্দিরে পৌঁছে ছাদ মেরামত ও পানি রোধ করার নির্দেশ দেন।

মন্দির নির্মাণের অগ্রগতি সম্পর্কে নির্মাণ কমিটির চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্র বলেন, প্রথম তলার কাজ চলছে এবং এই বছরের জুলাইয়ের মধ্যে শেষ হবে। ডিসেম্বরের মধ্যে সম্পূর্ণ মন্দির নির্মাণের কাজ শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এদিকে এ ঘটনায় ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) দিকেই আঙুল তুলেছে বিরোধীদল কংগ্রেস। তারা বিজেপির বিরুদ্ধে মন্দির নির্মাণে দুর্নীতির অভিযোগ করেছে।

উত্তরপ্রদেশের কংগ্রেস প্রধান অজয় রায় সোমবার এক বিবৃতিতে একথা বলেন, শহিদদের কফিন হোক বা ভগবানের মন্দির— সবই বিজেপির কাছে দুর্নীতির সুযোগ হয়ে উঠেছে।

অজয় রায় বলেন, বিজেপি শুধুমাত্র নির্বাচনী সুবিধা পাওয়ার জন্য তাড়াহুড়ো করে মন্দির নির্মাণ করে অযোধ্যাকে দুর্নীতির আখড়া বানিয়েছে।

সূত্রঃ এনডিটিভি

এম.কে
২৭ জুন ২০২৪

আরো পড়ুন

যে কারণে অন্ধকারে ডুবে আছে লেবানন

অনলাইন ডেস্ক

তুরস্কের গণমাধ্যমে মোজোর গুণগান

‘মিক্সড মার্শাল আর্ট’ ইসলামের সঙ্গে সাংঘর্ষিক, নিষিদ্ধ করল আফগানিস্তান