7.4 C
London
April 27, 2024
TV3 BANGLA
Uncategorized

অর্ধশত বছর ক্ষমতায় থাকা বাহরাইনের প্রধানমন্ত্রী খলিফা বিন সালমান আর নেই

বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ খলিফা বিন সালমান আল খলিফা মারা গেছেন। বুধবার (১১ নভেম্বর) যুক্তরাষ্ট্রের মায়ো ক্লিনিক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৮৪ বছর।

তার মৃত্যুতে দেশটির এক সপ্তাহের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন বাদশাহ শেখ হামাদ বিন ইসা আল খলিফা। একই সঙ্গে বাহরাইনের সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনিমিত থাকার ঘোষণা দেন তিনি।

দেশটির রয়েল প্যালেসের বরাত দিয়ে বাহরাইনের সংবাদ সংস্থা বিএনএ-এর প্রতিবেদনে বলা হয়, মহামারি করোনার কারণে প্রধানমন্ত্রীর জানাজা এবং দাফন প্রক্রিয়ায় নির্দিষ্ট মানুষ উপস্থিত থাকবে বলে জানায় বাহরাইন সরকার।

শেখ খলিফা বিন সালমান আল খলিফা ১৯৭০ সাল থেকে বাহরাইনের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তার দায়িত্বগ্রহণের পর ১৯৭১ সালের ১৫ আগস্ট দেশটি স্বাধীনতা লাভ করে।

শেখ খলিফা বিন সালমান আল খলিফা বিশ্বের একমাত্র প্রধানমন্ত্রী যিনি ১৯৭১ সাল থেকে জীবনের শেষ দিন পর্যন্ত ক্ষমতায় ছিলেন। এমনকি ২০১১ সালের আরব বসন্তের পরও দায়িত্ব পালন করে আসছিলেন এই প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর মৃত্যুতে গভীর শোক নেমেছে এসেছে বাহরাইনে। ১৯৩৫ সালের ২৪ নভেম্বর দেশটির জাসরা’য় জন্মগ্রহণ করেন খলিফা সালমান।

১১ নভেম্বর ২০২০
এনএইচ

আরো পড়ুন

Law with N. Rahman ll 4 July 2020

বিক্ষোভে উত্তাল আমেরিকা l Live Update from the USA

হোয়াইট হাউস ছাড়ার পর কি করবেন ট্রাম্প?

অনলাইন ডেস্ক