24.6 C
London
September 19, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

অ্যামাজন কর্মীদের জন্য আসছে সপ্তাহে পাঁচ দিন অফিস হতে কাজের ঘোষণা

অ্যামাজন কোভিডকালীন সময়ে বাড়ি থেকে কাজ করার নিয়ম চালু করেছিল। তারা শীঘ্রই এই নিয়ম বাতিল করে, আগের নিয়মে সপ্তাহে ৫ দিন অফিসে কাজের নিয়ম শুরু করতে যাচ্ছে বলে সংবাদে জানা যায়।

অ্যামাজনের প্রধান নির্বাহী অ্যান্ডি জ্যাসি জানিয়েছেন, আগামী জানুয়ারি মাস হতে কর্মীদের সরাসরি অফিসে এসে কাজ করতে হবে।

তিনি বলেন, “আমরা সিদ্ধান্ত নিয়েছি আমরা কোভিডের শুরুর আগে যেভাবে অফিসে ছিলাম সেই ব্যবস্থায় ফিরে যাব। সরাসরি কাজে সংযুক্ত থাকলে কর্মীরা একে অপরের সহযোগিতায় সংযুক্ত হতে পারে তাতে কর্মীদের ভিতরে ভাল সেট আপ গড়ে উঠে।

মিঃ জ্যাসি দীর্ঘদিন ধরে কর্মীদের বাড়ি হতে সপ্তাহে দু’দিন কাজ করার অনুমতি দিয়েছিলেন।

কর্পোরেট কর্মীদের অনেকেই অফিসে কাজ ফিরিয়ে নেয়ার ব্যাপার নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। অ্যামাজন সিয়াটল সদর দফতরের কর্মীরা গত বছর একটি প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছিলেন।পরবর্তীতে অ্যামাজন এই বিক্ষোভের আয়োজকদের চাকুরী হতে বরখাস্ত করে।

সোমবার তার বার্তায় মিঃ জেসি জানান যে, তিনি চিন্তিত ছিলেন অ্যামাজনের কর্মীদের কর্পোরেট সংস্কৃতি ভুলে গিয়ে নমনীয় ভঙ্গিতে কাজে নিয়োজিত থাকার কারণে।

অ্যামাজনের অবস্থান যুক্তরাজ্য সরকারের পদ্ধতির সাথে বিপরীতে রয়েছে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

ব্যবসায়িক সচিব জোনাথন রেনল্ডস টাইমস পত্রিকাকে বলেন, বাড়ি থেকে কর্মরত লোকেরা দেশের অর্থনীতিতে ব্যাপক অবদান রেখেছে যা সত্যিকার অর্থেই অনেক অর্থনৈতিক প্রবৃদ্ধি প্রদান করেছে।

উল্লেখ্য যে, জেপি মরগানের জেমি ডিমনের মতো ব্যাংকের কর্তারা দূরবর্তী কাজের বড় সমালোচক। তারা কর্মীদের কাজের সময়ে অফিসে উপস্থিত থাকার বড় দাবিদার।

সূত্রঃ বিবিসি

এম.কে
১৭ সেপ্টেম্বর ২০২৪

আরো পড়ুন

একটি সন্তান নিলেই মিলবে ৮২ লাখ টাকা

পেপসি সবচেয়ে বেশি পরিবেশ দূষণ করছে, নিউইয়র্কে মামলা

আইসল্যান্ডে অগ্ন্যুৎপাতের আশঙ্কায় দেশজুড়ে জরুরি অবস্থা জারি