17.6 C
London
September 8, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

আইসিসির দুই কর্মকর্তার পদত্যাগের কারণ ও সময় নিয়ে ধোঁয়াশা

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনে ঘনিষ্ঠভাবে সংশ্লিষ্ট থাকা আইসিসি দুজন ঊর্ধ্বতন কর্মকর্তা পদত্যাগ করেছেন। এক সপ্তাহ পর কলম্বোতে আইসিসির বার্ষিক সম্মেলন, তার আগে এই ঘটনা ঘটলো। ধারণা করা হচ্ছিল, এই সম্মেলনে যুক্তরাষ্ট্র পর্বের প্লেয়িং কন্ডিশন ইস্যু ও বাজেট নিয়ে অধিকাংশ সদস্যরা প্রশ্ন তুলতে যাচ্ছেন।

শুক্রবার খবর প্রকাশিত হয়, আইসিসির হেড অব ইভেন্ট ক্রিস টেটলি এবং মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন্সের জেনারেল ম্যানেজার ক্লেয়ার ফারলং তাদের দায়িত্ব থেকে ইস্তফা দিয়েছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপর তাদের পদত্যাগের ঘটনা ঘটলেও আইসিসির কিছু সূত্রের দাবি, কয়েক মাস আগে দুজন পদত্যাগপত্র জমা দিয়েছিলেন।

ক্রিকবাজ এক রিপোর্টে জানিয়েছে, টেটলি ও ফারলং শেষ বাণিজ্যিক চক্রের পর পদত্যাগের সিদ্ধান্ত নেন। কিন্তু যুক্তরাষ্ট্রে বিশ্বকাপ হওয়ায় থেকে যান।

সূত্রমতে, ক্রিকেটীয় কর্মসূচির ব্যস্ততা থাকায় এই দুজন আইসিসির সঙ্গে আরও কয়েক মাস থেকে যাবেন। ১৯ থেকে ২২ জুলাই পর্যন্ত বার্ষিক সম্মেলনেও উপস্থিত থাকবেন তারা।

তবে ভারতের নিউজ ১৮ দাবি করেছে, আইসিসির অ্যাসোসিয়েট মেম্বার ডিরেক্টর পংকজ খিমজি সব সদস্যদেরকে চিঠি দিয়ে বিশ্বকাপের যুক্তরাষ্ট্র পর্বের খরচ নিয়ে অডিটের আহ্বান করার পর তারা পদত্যাগ করেছেন।

গণমাধ্যমটি রিপোর্টে আরও লিখেছে, আইসিসির অনেক সদস্য গভর্নিং বডিকে চিঠি পাঠিয়েছেন। সেখানে তারা নিউইয়র্কের নাসাউ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ড্রপ ইন পিচের এলোমেলো প্রকৃতি নিয়ে লিখেছেন। কলম্বোর বৈঠকে তারা এই ইস্যুটি উঠাবেন বলে জানা গেছে।

সূত্রঃ ক্রিকবাজ

এম.কে
১৪ জুলাই ২০২৪

আরো পড়ুন

পেপসি সবচেয়ে বেশি পরিবেশ দূষণ করছে, নিউইয়র্কে মামলা

বৈশ্বিক কর রাজস্ব ব্যবস্থায় হুমকি হয়ে উঠেছে ক্রিপ্টো

মৃত্যুদণ্ড হতে পারে ইমরান খানের, আশঙ্কা বোনের

নিউজ ডেস্ক