20 C
London
September 16, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

আওয়ামী মন্ত্রীর ভাইয়ের ইন্ধনে আনসারের অনাচার

সচিবালয়ে আনসারের একদল সদস্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা নাহিদ ইসলাম, সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আবদুল্লাহসহ অনেককে আটকে রেখেছেন। এমন খবর ছড়িয়ে পড়ার পর তাদের উদ্ধার করতে সচিবালয়ে গিয়েছেন শিক্ষার্থীরা।

আজ রবিবার রাত সাড়ে ৮টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কয়েকজন ফেসবুকে পোস্ট দিলে শিক্ষার্থীরা টিএসসি অভিমুখে রওনা হন।

শিক্ষার্থীরা বিভিন্ন হল থেকে লাঠিসোঁটা নিয়ে রাজু ভাস্কর্যে জড়ো হন। ছোট-বড় দল হয়ে শিক্ষার্থীরা ‘স্বৈরাচারের দালালেরা, হুঁশিয়ার সাবধান’, ‘স্বৈরাচারের ঠিকানা, এই বাংলায় হবে না’, ‘দালালির ঠিকানা, এই বাংলায় হবে না’ সহ নানা স্লোগান দিতে দেখা যায়। এরপর লাঠিসোঁটা হাতে হাজারো শিক্ষার্থীকে দৌড়ে সচিবালয়ের দিকে যেতে দেখা যায়।

আওয়ামীলীগ সরকারের শাসনামলে  বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ডিজি ছিলেন মেজর জেনারেল এ কে এম আমিনুল হক। যদিও শেখ হাসিনা ভারতে পালিয়ে যাওয়ার পর তাকে অন্যত্র বদলি করা হয়েছে কিন্তু তার প্রভাব এখনো এই বাহিনীতে রয়েছে বলে খবরে জানা যায়। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিক্ষোভ ও দাবি দাওয়ার ঘটনার পিছনে সাবেক ডিজির প্রচ্ছন্ন ইন্ধন আছে বলেও খবর রয়েছে।

উল্লেখ্য যে, আনসারের ডিজি সেনা কর্মকর্তা মেজর জেনারেল এ কে এম আমিনুল হকের বড়ভাই এ কে এম এনামুল হক শামীম

আওয়ামীলীগের সংসদ সদস্য ও পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী ছিলেন।

এম.কে
২৬ আগস্ট ২০২৪

আরো পড়ুন

৮ বার সময় বাড়ানো হলেও হজ নিবন্ধন ঘাটতি ৬,৭০৭ জন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ

বাংলাদেশের গুদামে অ্যামোনিয়াম নাইট্রেট কতোটা নিরাপদ?

অনলাইন ডেস্ক