TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

আধুনিক দাসত্বের বিরুদ্ধে যুক্তরাজ্যের কঠোর অবস্থান

দরিদ্র দেশের শিশুরা, বিশেষ করে মেয়ে শিশুরা পাচারের ভয়াবহ ঝুঁকিতে রয়েছে। যুক্তরাজ্যের স্বরাষ্ট্র দফতরের মন্ত্রী জঘন্য মানব পাচারকারীদের অতিরিক্ত সহায়তার পরিকল্পনা প্রত্যাখ্যান করেছেন।

 

গার্ডিয়ানকে একটি চিঠি প্রকাশ করে বলা হয়েছে, স্বরাষ্ট্র দফতরের একজন মন্ত্রী জানিয়েছেন, তাদের নতুন সহায়তার জন্য সংসদীয় বিলে প্রস্তাব প্রত্যাখ্যাত হয়েছে।

 

সুরক্ষা মন্ত্রী ভিক্টোরিয়া অ্যাটকিনস আধুনিক দাসত্বের (ভুক্তভোগী সমর্থন) বিলের বিরুদ্ধে তার বিরোধিতার কথা উল্লেখ করে বলেন, সকল জাতীয়তার শিকার পাচারকারীদের নিরাপদে আবাসন, সহায়তা এবং অভিবাসন আটক থেকে সুরক্ষার জন্য সর্বনিম্ন ১২ মাসের প্রবেশাধিকার গ্রহণের আহ্বান জানানো হয়েছে।

 

তিনি বলেন, সরকার বিলের বিষয়গুলো সাবধানতার সাথে বিবেচনা করছে, তবে সরকার একমত নয় যে ক্ষতিগ্রস্থদের ১২ মাসের জন্য ছেড়ে দেওয়া উচিত।

 

হোম অফিসের তথ্য অনুযায়ী, ২০১৯ সালে ১২৫৬ জন সম্ভাব্য পাচারকারীকে আটক করা হয়েছে।

 

গত অক্টোবরে কয়েক ডজন এনজিও কর্তৃক স্বাক্ষরিত একটি চিঠির সাথে বেসরকারি সদস্যের বিলটিতে, পাচারকারীদের বিশেষত যুক্তরাজ্যের নাগরিক না হওয়ায় দেশত্যাগের ঝুঁকিতে থাকা লোকদের সুরক্ষা বাড়ানোর আহ্বান জানানো হয়েছে। পাচারকারীদের নির্বাসন দেওয়া হলে তাদের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলে দেওয়া হচ্ছে বলে তাতে বলা হয়।

 

অ্যাটকিনস এক বিবৃতিতে বলেন, সরকার আধুনিক দাসত্বের জঘন্য অপরাধ মোকাবেলায় এবং ক্ষতিগ্রস্থদের জীবন পুনর্গঠনের জন্য প্রয়োজনীয় সহায়তা প্রদান নিশ্চিত করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। আমরা ইতিমধ্যে কয়েকটি উল্লেখযোগ্য সংস্কার বাস্তবায়ন করেছি।

 

১২ জানুয়ারি ২০২১
এসএফ

আরো পড়ুন

রমজান মাস উপলক্ষে লন্ডন মেয়রের বিশেষ পরিকল্পনা

অনলাইন ডেস্ক

বিপিএলের ফাইনালে সিলেট,ফাইনালে যাওয়ার জন্য উড়িয়ে এনেছিল ইংল্যান্ডের লিউক উডকে

নিউজ ডেস্ক

বিবাহবহির্ভুত সন্তান জন্মদানে ইউরোপের শীর্ষে রয়েছে ফ্রান্স