8.3 C
London
April 25, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্রিটেনের অবৈধ অভিবাসীদের ভ্যাকসিন দেওয়া হবে

ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী এড আর্গার নিশ্চিত করেছেন, অভিবাসীদের করোনার ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে সাধারণ ক্ষমা করা হবে।

 

তিনি ডেইলি মেইলে সোমবার (৮ ফেব্রুয়ারি) একথা জানান। তিনি আরো বলেন, আমাদের মূল উদ্দেশ্য হচ্ছে এই রোগটি মোকাবেলা করা এবং আমরা মানুষকে সুরক্ষিত রাখতে চাই।

 

হোয়াট হলের একটি সূত্র জানায়, সবার নিরাপত্তার জন্য প্রত্যেককে করোনার ভ্যাকসিন দেওয়া হবে।

 

বৈধ অভিবাসী কর্মীদের পাশাপাশি যুক্তরাজ্যে অবস্থানরত অবৈধ অভিবাসীদের কথাও বিবেচনায় নিচ্ছে সরকার। সহজ নীতিতে অভিবাসীদের করোনার ভ্যাকসিন দেয়ার কথা চিন্তা করছেন তারা।

 

অবৈধ অভিবাসীদের করোনার ভ্যাকসিনের রেজিস্ট্রেশন করার আহ্বান জানানো হয়েছে। প্রতিশ্রুতি দেওয়া হয়েছে হোম অফিস থেকে তাদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেওয়া হবে না। অবৈধ অভিবাসীদের করোনার ভ্যাকসিন নিতে এগিয়ে আসার জন্য সাধারণ ক্ষমা দেওয়া হবে।

 

আনুমানিক ১.৩ মিলিয়ন অবৈধ বিদেশি রয়েছে ব্রিটেনে। ইমিগ্রেশনের অবস্থা নির্বিশেষে যুক্তরাজ্যে বসবাসকারী প্রত্যেককে বিনা মূল্যে করোনা ভাইরাসের ভ্যাকসিন দেওয়া হবে বলে একজন সরকারি মুখপাত্র জানিয়েছেন।

 

এনএইচএস ট্রাস্টগুলোকে বলা হয়েছে, টিকা দেওয়ার জন্য এগিয়ে আসা রোগীদের ‘ইমিগ্রেশন স্ট্যাটাস’ চেক না করতে।

 

ডোভারের কনজারভেটিভ এমপি নাটালি এলফিক বলেন, কোনো মানুষ একবার আমাদের দেশে এলে তাকে যাতে ভাইরাসটি সংক্রমণ না করে সেটি দেখার দায়িত্ব সরকারের। নিজেদের স্বার্থেই তাদের করোনার ভ্যাকসিন প্রদান করা উচিৎ। তাদের সবাইকে ভ্যাকসিন দেওয়ার ফলে দেশের সকলকে সুরক্ষা দেওয়া হবে।

 

অবৈধ অভিবাসীদের পরিচয় পুলিশ বা অভিবাসন কর্মকর্তাদের হাতে দেওয়া হবে না। বয়স ও স্বাস্থ্য ঝুঁকি অনুযায়ী ভ্যাকসিন কমিটির নির্ধারিত সময়ে তাদের ভ্যাকসিন দেওয়া হবে বলে নিশ্চিত করে সরকার।

 

সূত্র: মেইল অনলাইন
৮ ফেব্রুয়ারি ২০২১
এসএফ

আরো পড়ুন

ব্রিটেনের ১০০ বছরের ইতিহাসে উষ্ণতম মাস

অনলাইন ডেস্ক

Law with N. Rahman | 28 March

রুয়ান্ডা পরিকল্পনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ