4.9 C
London
April 24, 2024
TV3 BANGLA
দক্ষিণ এশিয়াশীর্ষ খবর

আবারও টাটার হাতে গেল আর্থিক সংকটে ধুঁকতে থাকা এয়ার ইন্ডিয়া

আর্থিকভাবে সংকটে থাকা এয়ার ইন্ডিয়াকে শেয়ার ও দায়সহ ২৪০ কোটি ডলারে কিনে নিল টাটা সন্স। এর ফলে ধুঁকতে থাকা সরকারি বিমান পরিবহন সংস্থাটিকে বেসরকারিকরণের দীর্ঘ প্রচেষ্টার অবসান ঘটল। আর এতে করে ৬৮ বছর পরে ফের এয়ার ইন্ডিয়ার মালিকানা পাচ্ছে প্রতিষ্ঠানটি।

 

শুক্রবার (৮ অক্টোবর) প্রায় ১৮ হাজার কোটি টাকায় সংস্থাটিকে কিনে নিয়েছে প্রতিষ্ঠানটি। খবর প্রকাশ করেছে এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়া।

 

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার স্থানীয় সময় বিকেল ৪টার দিয়ে এক সংবাদ ব্রিফিংয়ে ভারতীয় সরকার জানিয়েছে, নিলামে প্রায় ১৫ হাজার ১০০ কোটি টাকার দর হাঁকিয়েছেন স্পাইসজেটের প্রধান অজয় সিং। তিনি টাটা গ্রুপের পর দ্বিতীয় সর্বোচ্চ ধর হাঁকান।

 

টাটা সন্সের শাখা টালাস প্রাইভেট লিমিটেড এয়ার ইন্ডিয়ার ১০০% অধিগ্রহণ করবে বলে সরকারের বিনিয়োগ ও জন জন সম্পদ ব্যবস্থাপনা সচিব তুহিন কান্তি জানান।

 

গত কয়েক বছর ধরে দেনায় জর্জরিত এয়ার ইন্ডিয়াকে বাঁচাতে বিকল্প এই উপায় বেচে নিলো ভারতের কেন্দ্রীয় সরকার। সে জন্য গত সপ্তাহের শুরু থেকে এয়ার ইন্ডিয়ার দরপত্র মূল্যায়ন করা হয়েছে।

 

এ বছরের শেষ নাগাদ চূড়ান্ত হওয়ার মুখে থাকা এই চুক্তির মধ্য দিয়ে এয়ার ইন্ডিয়া আবারও এই শিল্প গ্রুপের অধীনে যাচ্ছে। ১৯৩২ সালে টাটা এয়ারলাইন্স হিসেবে প্রতিষ্ঠিত কোম্পানিটি ১৯৫৩ সালে জাতীয়করণ করা হয়।

 

১০ অক্টোবর ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

ম্যানচেস্টারের অপরাধচক্রের প্রধান রফিকের কারাদণ্ড

অনলাইন ডেস্ক

ভারতে গুঁড়িয়ে দেয়া হলো বিক্ষোভকারীদের বাড়ি

অনলাইন ডেস্ক

যে কারণে ম্যাচ শুরুর কয়েক মুহূর্ত আগে পাকিস্তানে সিরিজ বাতিল করলো নিউজিল্যান্ড

অনলাইন ডেস্ক