10.5 C
London
April 19, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

আসছে আইফোনের নতুন মডেল

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ফোন গেজেট আইফোন প্রস্তুতকারী কোম্পানি ফক্সকোন লিমিটেড আইফোনের নতুন আরেকটি সংস্করণ বাজারে আনার সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি নতুন সেই সংস্করণ বা মডেল প্রস্তুতের জন্য কর্মী সংগ্রহ করতে আকর্ষণীয় বোনাসের ঘোষণাও দিয়েছে ফক্সকোন।

মঙ্গলবার চীনের হেনান প্রদেশের বাণিজ্যিক শহর ঝেংঝৌয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ফক্সকোনের কর্মকর্তারা জানান, চলতি ২০২৩ সালের সেপ্টেম্বরে আইফোনের নতুন মডেল আইফোন ১৫ বাজারে আনার পরিকল্পনা নিয়েছে কোম্পানি। সেই সঙ্গে নতুন সেই মডেল প্রস্তুতের জন্য জনবল বাড়ানোর সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

 

 

 

 

কর্মকর্তারা জানান, নতুন যোগ দেওয়া কর্মীদের মধ্যে যারা কমপক্ষে ৯০ দিন চাকরিতে থাকবেন, তাদেরকে নিয়মিত বেতনের পাশপাশি অতিরিক্ত ৪২৫ ডলার অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় ৪৫ হাজার ৫৭৭ টাকা বোনাস হিসেবে প্রদান করা হবে।

তথ্যপ্রযুক্তি কোম্পানি অ্যাপলের সবচেয়ে জনপ্রিয় পণ্য আইফোনের এশীয় অ্যাজেন্ট এই ফক্সকোন। আইফোনের অধিকাংশ ফোন প্রস্তুত করে তাইওয়ানভিত্তিক এই কোম্পানিটি। চীন, জাপান, ভিয়েতনাম, চেক রিপাবলিক, যুক্তরাষ্ট্রসহ ২৪টি দেশে মোট ১৭৩টি কারখানা ও শাখা কার্যালয় রয়েছে ফক্সকোন লিমিটেডের। এসব কারখানার মধ্যে চীনের ঝেংঝৌ শহরের কারখানাটি সবচেয়ে বড়। প্রায় ২ লাখ মানুষ কাজ করেন সেই কারখানায়।

ঝেংঝৌয়ের যে অঞ্চলে আইফোনের কারখানাটি অবস্থিত, সেটি এবং তার আশপাশের এলাকা স্থানীয়ভাবে ‘আইফোন সিটি’ নামে পরিচিত।

বিশ্বে প্রতিদিন যত আইফোনের সরবরাহ আসে— তার একটি বড় অংশই তৈরি হয় ঝেংঝৌয়ের কারখানায়।

এম.কে
৩০ মে ২০২৩

আরো পড়ুন

যুক্তরাষ্ট্রে ৩ ফিলিস্তিনি শিক্ষার্থী গুলিবিদ্ধ

মারা গেছে বিখ্যাত মিম কুকুর চিমস

যুক্তরাষ্ট্রের পর্যটকদের জন্য ভিসা আবেদন সহজ করছে চীন

নিউজ ডেস্ক