9.3 C
London
May 6, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

আসছে শীতে বিদ্যুৎ বিল নিয়ে আতঙ্কে যুক্তরাজ্যের ভাড়াটিয়ারা

যুক্তরাজ্যের ভাড়াটেদের ওপর ‘স্মার্ট এনার্জি জিবি’ দ্বারা পরিচালিত সমীক্ষায় সম্প্রতি দেখা গেছে, ৪৯ শতাংশ ভাড়াটে তাদের বিল কীভাবে পরিশোধ করবেন তা নিয়ে চিন্তিত৷

 

এই সমীক্ষায় বিদ্যুতের দাম বৃদ্ধি এবং পরিবারের বিলের চলমান বৃদ্ধির বিষয়ে উদ্বেগ তুলে ধরা হয়েছে। ৫৭ শতাংশ বলেছেন যে এই উদ্বেগগুলি তাদের মানসিক স্বাস্থ্যের উপর নেতিবাচক প্রভাব ফেলছে।

 

৬৫ শতাংশ ভাড়াটিয়া বলেছেন, জ্বালানি খরচ বৃদ্ধি তাদের জন্য বিল পরিশোধ করা কঠিন করে তুলবে, ৬২ শতাংশ ইঙ্গিত করে যে তারা এই শীতে তাদের ভাড়া পরিশোধ করতে বেহাল দশা হয়ে যেতে পারে।

 

গবেষণাটি প্রকাশ করেছে যে ভাড়াটিয়ারা মনে করেন যে বাড়িওয়ালারা তাদের সাহায্য করার জন্য আরও বেশি কিছু করতে পারে। ৪৬ শতাংশ বলেছেন যে তাদের বাড়িওয়ালা যদি তাদের বাড়িতে আরও ’এনার্জি সেভিং সিস্টেম’ করে তোলে তবে তাদের বিলগুলি আরও ভালভাবে পরিচালনা করা যেতে পারে।

Propertychecklists.co.uk-এর প্রতিষ্ঠাতা কেট ফকনার মন্তব্য করেছেন: ‘বাড়ির মালিকদের জন্য তাদের ভাড়াটেদের শক্তি সাশ্রয়ের পদক্ষেপ নিতে সাহায্য করার ক্ষেত্রে একটি দুর্দান্ত প্রথম সূচনা পয়েন্ট হল একটি স্মার্ট মিটার স্থাপনের ব্যবস্থা করা, যদি তারা বিল প্রদানকারী হয়। অথবা যদি তাদের ভাড়াটিয়া বিল প্রদানকারী হয়, তাদের ক্ষমতায়িত করার জন্য একটি স্মার্ট মিটার স্থাপনের অনুরোধ করতে।

 

স্মার্ট মিটারগুলি ইজারা শেষে ইউটিলিটি বিল পরিশোধের ক্ষেত্রে যেকোন সমস্যা এড়াতেও সাহায্য করতে পারে এবং আরও ভাল, ভাড়াটেরা তাদের ইউটিলিটি বিলের জন্য যত কম টাকা খরচ করে তার মানে তাদের ভাড়া পরিশোধ করার সম্ভাবনা তত বেশি।’

 

১১ ডিসেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

১৯ জুলাই ইংল্যান্ডে করোনার বিধিনিষেধ তুলে নেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত

অনলাইন ডেস্ক

মার্সিসাইড পুলিশ সদস্যের বিকৃতকর্মে আতঙ্কিত পুলিশবাহিনী

অনলাইন ডেস্ক

ইউকে জুড়ে ব্ল্যাকআউট: জেনে নিন আপনার বাড়িতে কখন বিদ্যুৎ থাকবে না

অনলাইন ডেস্ক