TV3 BANGLA
প্রবাসে বাংলাদেশশীর্ষ খবর

আয়ারল্যান্ড দূতাবাসের কাজ চালাচ্ছে লন্ডন দূতাবাস

আয়ারল্যান্ডে বাংলাদেশ দূতাবাস বা কনসুলেট অফিস না থাকায় পাসপোর্ট সংক্রান্ত যাবতীয় সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছে লন্ডনস্থ বাংলাদেশ দূতাবাস।

 

গেল শনি ও রোববার দু’দিনের এক সরকারি সফরে এসে দেশটিতে বসবাসরত বাংলাদেশিদের এ সংক্রান্ত যাবতীয় সেবা দিয়েছেন দূতাবাসের কর্মকর্তারা।

 

আয়ারল্যান্ডে বসবাসরত বাংলাদেশিদের পাসপোর্ট নবায়ন, নতুন পাসপোর্ট তৈরি, পাওয়ার অব অ্যাটর্নি, আইরিশ পাসপোর্টে বাংলাদেশে প্রবেশে নো ভিসাসহ যাবতীয় কাজ করে থাকে লন্ডনস্থ বাংলাদেশ দূতাবাস। এর আগে বছরে একাধিকবার সেবা দিলেও করোনার বিধিনিষেধে প্রায় দু’বছর পাসপোর্ট সেবা থেকে বঞ্চিত ছিল আয়ারল্যান্ডের বাংলাদেশিরা।

তবে গেল শনিবার ও রোববার দু’দিনে পাঁচ শতাধিক বাংলাদেশির পাসপোর্ট সংক্রান্ত নানা সেবা দিয়েছেন লন্ডনে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা। তাদের এ নিরলস পরিশ্রমে সন্তুষ্ট বাংলাদেশি প্রবাসীরা।

 

লন্ডনস্থ বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা আয়ারল্যান্ডে বসবাসরত বাংলাদেশিদের কাছ থেকে সব ধরনের সহযোগিতা পাওয়ায় সহজেই পাসপোর্টের কাজ সম্পাদন করতে পেরেছেন বলে স্থানীয় পত্রিকায় তারা জানিয়েছেন।

আয়ারল্যান্ডে একটি বাংলাদেশ দূতাবাস বা কনসুলেট অফিস থাকলে পাসপোর্ট সেবা থেকে শুরু করে নানা বিষয়ে উপকৃত হতেন বলে মনে করছেন প্রবাসীরা। এতে করে দু’দেশের মাঝে সেতু বন্ধনও তৈরি হতো।

 

৭ ফেব্রুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

লটারি জিততে দুই বোনকে হত্যা: ৩৫ বছর কারাদণ্ড কিশোরের

যুব এশিয়া কাপের প্রথম শিরোপার খোঁজে মাঠে নামছে বাংলাদেশ

সুয়েলা ব্রেভারম্যানকে নিয়ে বিপদে ঋষি সুনাক

নিউজ ডেস্ক