10.4 C
London
April 25, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরস্পোর্টস

ইংল্যান্ড সমর্থকদের হেনস্থার শিকার ড্যানিশরা

ইউরো কাপের সেমিফাইনাল দেখতে গিয়ে হেনস্থার শিকার হতে হল ডেনমার্কের সমর্থক এক পরিবারকে। খেলা দেখে বাড়ি ফেরার পথে রাস্তায় বাসের মধ্যে ইংল্যান্ডের কিছু সমর্থক তাদের ঘিরে ধরেন। তাদের বাস লক্ষ্য করে চলে গালিগালাজ, অশ্লীল অঙ্গভঙ্গি। মারধরের অভিযোগও উঠেছে এই সমর্থকদের বিরুদ্ধে।

 

৪৩ বছরের ইভা গ্রিনি তার ৯ বছরের ছেলে হেনরি এবং স্বামী লেনকে নিয়ে ইংল্যান্ড বনাম ডেনমার্ক ম্যাচ দেখতে ওয়েম্বলিতে গিয়েছিলেন। সেই ম্যাচ থেকে ফেরার পথেই ভয়ানক এক ঘটনার সম্মুখীন হন ইভা এবং তার পরিবার।

 

ইভা বলেছেন, ‘মনে হচ্ছিল যেন কোনও জম্বি মুভি দেখছি।’

 

ইভার ভাষ্যমতে, তারা যখন বাসে করে বাড়ি ফিরছিলেন, তখন সেই রাস্তায় একদল ইংল্যান্ড সমর্থক ট্র্যাক থেকে লাফিয়ে লাফিয়ে রাস্তায় নামছিলেন। যে কারণে তাদের বাসটা স্লো করে দিতে হয়। ইভারা ডেনমার্কের টি-শার্ট পরেছিলেন। গালে দেশের পতাকার আঁকা ছিল। বাসের নীচের দিকে ইভারা বসেছিলেন বলে জানলার বাইরে থেকে সেটা ব্রিটিশ সমর্থকেরা দেখতে পেয়ে যান। সেটা দেখেই বাসের জানলায় জোরে জোরে ধাক্কা দিতে থাকেন তারা। ইভা বলছিলেন, ‘আমার ছেলে তখন ঘুমিয়ে পড়েছিল। এ রকম পরিস্থিতির মাঝে ওর ঘুম ভেঙে যায়। আমার থেকে জানতে চায়, ওরা (ব্রিটিশ সমর্থকেরা) কেন এমন করছে? আমার কাছে কোনও উত্তর ছিল না।’

 

এক সহযাত্রী এই ঘটনার প্রতিবাদ করতে গেলে তাকেও চড় মারা হয় বলে অভিযোগ করেন ইভা। তিনি বলেন, ‘ইংল্যান্ড জিতেছে, তাই নিয়ে ওদের আনন্দ করা উচিত। আমরা সাধারণ একটা পরিবার। আমাদের সঙ্গে এসব করার মানে কী? আমার স্বামী আসলে আমেরিকান। ও বলছিল, ইংল্যান্ড দল যতটা ভাল, ওদের এই সমস্ত সমর্থক ততটাই খারাপ।’

 

সেই রাতের আতঙ্ক এখনও কাটেনি তাদের। ইভা বলেছেন, ‘ফাইনালের দিন ইতালির সমর্থক বন্ধুদের বলব, খেলা শেষ হওয়ার পরে যেন রাস্তায় না বের হয় তারা। পুলিশেরও উচিত, আরও বেশি নজরদারী চালানো। কারণ সেই দিন কিন্তু আরও ভয়ানক কিছু ঘটে যেতে পারে।

 

১০ জুলাই ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

যুক্তরাজ্যে ৪০ বছরের কম বয়সীদের অ্যাস্ট্রাজেনেকার বিকল্প ভ্যাকসিন দেওয়া হবে

যুক্তরাজ্যের ৯ লাখ গাড়ি চালকের ১০০০ পাউন্ড জরিমানা হতে পারে

যুক্তরাজ্যের প্রায় অর্ধেক ট্যাপের পানি দূষিত