6.8 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ইউকে সরকার আশ্রয়প্রার্থী হোটেল হামলার ‘সহযোগী’

ব্রিটেনের কয়েকটি বৃহত্তম ইউনিয়ন আশ্রয়প্রার্থীদের পক্ষে অবস্থান নিয়েছে এবং আবাসন হোটেলগুলিতে হামলায় সরকারকে “সহযোগী” বলে অভিযুক্ত করেছে। ইউনিয়ন তাদের কর্মীদেরকে অতি-ডানপন্থী গোষ্ঠীগুলির বিরুদ্ধে সংঘবদ্ধ হওয়ার আহ্বান জানায়। ইউনিয়ন সিনিয়র টোরি রাজনীতিবিদদের বক্তৃতা দ্বারা  উৎসাহিত হওয়া উগ্র ডানপন্থী গোষ্ঠীগুলির বিরুদ্ধে তাদের কর্মীদের সংঘবদ্ধ  হবার আহ্বানও জানিয়েছে।

 

কনজারভেটিভ পার্টির ডেপুটি চেয়ারম্যান লি অ্যান্ডারসন বলেছিলেন, “আশ্রয়প্রার্থীদের আবাসনের হোটেলগুলির বাইরে বিক্ষোভকারীদের প্রতি আমার সহানুভূতি রয়েছে”। কনজারভেটিভ পার্টির ডেপুটি চেয়ারম্যান লি অ্যান্ডারসনের মন্তব্য বৃহত্তম ইউনিয়নগুলোকে মর্মাহত করে। স্বরাষ্ট্রসচিব সুয়েলা ব্র্যাভারম্যান বলেন বিক্ষোভকারীরা বর্ণবাদী বা ধর্মান্ধ নয় যা ইউনিয়নের ক্ষোভকে আরো উসকে দেয় বলে মতামত জানান একজন ইউনিয়ন কর্মী।

 

আশ্রয়প্রার্থীদের বিরুদ্ধে বিক্ষোভগুলি অনেকগুলি ডানপন্থী অভিবাসী বিরোধী গোষ্ঠী দ্বারা সংগঠিত হয়।

বিক্ষোভকারীরা আশ্রয়প্রার্থীদের আবাসন হোটেলগুলিকে লক্ষ্যবস্তুতে পরিনত করে যা পুলিশের সাথে সহিংস সংঘর্ষে রুপ নেয়।

 

প্যাট্রিয়টিক অল্টারনেটিভ ব্রিটেনের দ্রুত বর্ধনশীল অতি-ডানপন্থি গ্রুপ যা ২০১৯ সালে অ্যাডলফ হিটলারের একজন প্রশংসক মার্ক কোলেট দ্বারা প্রতিষ্ঠিত। এই গ্রুপ নোজলে আশ্রয়প্রার্থীদের একটি হোটেলের বাইরে দাঙ্গার কয়েক দিন আগে মার্সিসাইডের বাড়িতে বাড়িতে অভিবাসীদের বিরুদ্ধে নানা কটুক্তি সম্বলিত শত শত লিফলেট বিতরণ করে।

 

প্যাট্রিয়টিক অল্টারনেটিভ গ্রুপের এই আচরণে  ব্রিটেনের বৃহত্তম ইউনিয়নসহ ১৩টি প্রধান ইউনিয়নের নেতারা ক্ষোভ প্রকাশ করেন। তারা বলেন, “সরকারের আশ্রয় প্রশ্রয় ছাড়া পি,এ লিফলেট বিতরণের মতো কাজ করতে সাহস পেতো না। তারা হোটেলে পাথর ছুঁড়ে মেরেছে, পুলিশ ভ্যানে আগুন দিয়েছে আর রাজনীতিবিদরা খোশমেজাজে উপভোগ করছে এই উশৃংখলতাকে।”

 

ইউনিয়ন মনে করে যুক্তরাজ্য থেকে রুয়ান্ডায় আশ্রয়প্রার্থীদের নির্বাসন করার সরকারের বিতর্কিত নীতি ও এইসব বিষয়ের উপর সরকারের বক্তব্য প্যাট্রিয়টিক অল্টারনেটিভের মতো সংগঠনকে উৎসাহিত করছে। তাই অবশ্যই সকল দায় সরকারের।

 

এম.কে

০৭ মার্চ ২০২৩

আরো পড়ুন

কোন মানুষই অবৈধ নয়​ | 10 March 2021

অনলাইন ডেস্ক

অষ্টম সন্তানের বাবা হলেন বরিস জনসন

ইসরায়েলের পারমাণবিক অস্ত্র ধ্বংসের পক্ষে জাতিসংঘের ১৫২ দেশ