8.3 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ইউক্রেনকে ২০ মিলিয়ন ডলার মানবিক সহায়তার ঘোষণা ঋষি সুনাকের

ইউক্রেনকে ২০ মিলিয়ন ডলার মানবিক সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাজ্য। খেরসনের নোভা কাখোভকা বাঁধ ধ্বংসের ফলে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য এই সহায়তা দেয়া হয়েছে।

যুক্তরাজ্যের ফরেন, কমনওয়েলথ অ্যান্ড ডেভলপমেন্ট অফিস এক বিবৃতিতে জানিয়েছে, ইউক্রেনের বেসামরিক নাগরিকদের সহায়তার জন্য এই আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। বিশেষ করে এই সাহায্য বন্যা দূর্গত এলাকার ৩২ হাজার বাসিন্দা, সম্মুখ যোদ্ধা এবং যারা ঘরবাড়ি ছেড়ে অন্য এলাকায় চলে গেছেন তাদের জন্য।

 

 

 

বিবৃতিতে আরও বলা হয়েছে, এছাড়াও যুক্তরাজ্য ইউক্রেনকে নৌকা, কমিউনিটি ওয়াটার ফিল্টার, পানির পাম্প ও পানি প্রতিরোধী নৌকা দিয়েছে। আগামী সপ্তাহের মধ্যে এইসব সরঞ্জাম ইউক্রেনে পৌঁছাবে।

গত মঙ্গলবার রাশিয়ার অধিকৃত খেরসনের নোভা কাখোভকা বাঁধ আংশিক গুড়িয়ে যায়। এতে বন্যা সৃষ্টি হয়েছে নোভা কাখোভকা শহরে। বন্যার পানিতে ডুবে আটজন মারা গেছেন।

এছাড়াও বন্যার পানিতে ১৭টি বসতি ও ২২ হাজার ২৭৩টি ঘরবাড়ি প্লাবিত হয়ে গেছে। বন্যা শুরু হওয়ার পর থেকে ওই এলাকা থেকে ২৪৩জন শিশুসহ ৫ হাজার ৮০০ জনেরও বেশি মানুষকে সরিয়ে নেয়া হয়েছে। বন্যার পানি আরও ১০দিন থাকবে বলে শঙ্কা প্রকাশ করেছেন মস্কোর ‍নিযুক্ত খেরসনের প্রধান ভ্লাদিমির সালদো।

এম.কে
১২ জুন ২০২৩

আরো পড়ুন

বোর্ডিং স্কুল নিয়ে বোমা ফোটালেন প্রিন্সেস ডায়ানার ছোট ভাই

আমেরিকান সিক্রেট এজেন্টের কারণে যুক্তরাজ্যের এক নার্সের জীবন ঝুঁকির মুখে

পিটার হাসের নিরাপত্তা নিয়ে ওয়াশিংটনের উদ্বেগ