8.7 C
London
April 16, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

ইনসমনিয়ায় ভুগছেন কিম জং উন

দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থা বলেছে, উত্তর কোরিয়ার প্রধান নেতা কিম জং উন সম্ভবত ঘুমের সমস্যায় ভুগছেন। ৩৯ বছর বয়সী এই নেতার ইনসমনিয়া বা নিদ্রাহীনতা থাকতে পারে বলে ধারণা করছে সংস্থাটি। এছাড়াও, কিম জং উনের অ্যালকোহল ও নিকোটিনের ওপর নির্ভরতা আগের চেয়ে খারাপ পর্যায়ে যাচ্ছে কিনা তা বোঝার জন্য তাকে পর্যবেক্ষণে রেখেছে তারা।

গোয়েন্দা সংস্থার খবরে জানা যায়, সাম্প্রতিক সময়ে উত্তর কোরিয়া মার্লবোরো ও ডানহিলসহ প্রচুর পরিমাণ বিদেশি ব্র্যান্ডের সিগারেট আমদানি করেছে। সেইসঙ্গে তারা উচ্চমানের ও দামী স্ন্যাকসও আমদানি করেছে, যেগুলো সাধারণত অ্যালকোহলের সঙ্গে পরিবেশন করা হয় বলে জানিয়েছেন সংবাদমাধ্যম । সংবাদমাধ্যম আরও জানায়, এআই বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বিশ্লেষণের মাধ্যমে দেখা গেছে, কিম জং উনের ওজন বর্তমানে ১৪০ কেজি বা ৩০০ পাউন্ড।

এদিকে, কিম জং উন ক্ষমতায় আসার পর থেকে খাদ্যের ঘাটতি এবং শস্যের দাম সর্বোচ্চ পর্যায়ে বৃদ্ধি পেয়েছে এবং উত্তর কোরিয়ানদের দুর্দশা আরও বেড়েছে বলে মন্তব্য করেন দক্ষিণ কোরিয়ার একজন রাজনৈতিক বিশেষজ্ঞ । একইসঙ্গে অপরাধ, আত্মহত্যা এবং অনাহারে মৃত্যুর সংখ্যা বেড়েছে বলে তার ভাষ্য।

 

এম.কে
০৫ জুন ২০২৩

আরো পড়ুন

গণিতের দক্ষতা কাজে লাগিয়ে কোটি কোটি টাকার লটারি জয়!

ইইউ- ব্রিটেনের বিরুদ্ধে ইরানের পাল্টা নিষেধাজ্ঞা

মণিপুরে ভয়াবহ বন্দুকযুদ্ধ, নিহত অন্তত ১৩