15.4 C
London
May 5, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরস্পোর্টস

ইনস্টাগ্রামে সবচেয়ে ধনী ক্রিস্টিয়ানো রোনালদো

ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রাম মিলিয়ে প্রায় ৫৩ কোটি মানুষ অনুসরণ করেন ফুটবলের কিংবন্তী তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে। এরমধ্যে ইনস্টাগ্রামে তার অনুসারীসংখ্যা সবচেয়ে বেশি। ৩০ কোটি ৮০ লাখ মানুষ এই পর্তুগিজ তারকাকে অনুসরণ করেন। চলতি বছরের ইনস্টাগ্রাম ধনীর তালিকায়ও শীর্ষে উঠলেন তিনি। ইনস্টাগ্রামে এই বিশাল অঙ্কের অনুসারীসংখ্যা তার আয়েরও বড় উৎস।

 

২০১৯ সালের এক গবেষণায় দেখা গেছে, ইনস্টাগ্রামে পণ্যের বিজ্ঞাপন করার জন্য প্রতি পোস্ট বাবদ ৯ লাখ ৭৫ হাজার ডলার আয় করতে পারেন পর্তুগিজ তারকা। চলতি বছর ‘হুপার এইচকিউ’-এর গবেষণায় বেরিয়ে এসেছে নতুন তথ্য। প্রতিটি স্পনসরড পোস্টের জন্য সর্বোচ্চ পরিমাণ অর্থ আয় করেন রোনাল্ডো। পণ্যের বিজ্ঞাপন বাবদ তাঁর প্রতি পোস্ট থেকে আয়ের অঙ্কটা ১৬ লাখ ডলার।

এই সপ্তাহে পঞ্চমবারের মতো বার্ষিক এই তালিকা প্রকাশ করা হয়। কিছুদিন আগে সংবাদ সম্মেলনে টেবিল থেকে কোকাকোলার বোতল সরিয়ে প্রতিষ্ঠানটির ব্যবসায় বড় লোকসান ডেকে আনেন তিনি। মাত্র আধঘণ্টার মধ্যে কোকাকোলার ব্র্যান্ড মূল্য ৪০০ কোটি ডলার কমে যায়। এর অন্যতম কারণ সামাজিক যোগাযোগমাধ্যমে রোনালদোর বিশাল অনুসারীসংখ্যা।

 

সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি অনেক বড় প্রভাবক। তার নতুন পোস্টের অপেক্ষায় থাকেন অনেকেই। তাই ইউরোর লড়াইয়ে মাঠে না থাকলেও, ফুটবলপ্রেমীদের মোবাইল স্ক্রিনে অবশ্যই আছেন ক্রিশ্চিয়ানো। পারফিউম থেকে শ্যাম্পু, অন্তর্বাস থেকে শেভিং ক্রিম – কী নেই তালিকায় ? যে কোনও হলিউড তারকার থেকেও বেশি প্রভাব আছে তার।

 

১ জুন ২০২১
এনএইচ

আরো পড়ুন

ভিসা ছাড়াই যেতে পারবেন কেনিয়া

যুক্তরাজ্যের দেওয়া দূরপাল্লার ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে ইউক্রেনঃ রাশিয়া

ফ্রান্স ও স্পেন ভ্রমণে আবাসন সংক্রান্ত প্রমাণপত্র দেখাতে হতে পারে ব্রিটিশদের