7.5 C
London
March 29, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

ইমরান খানের ভার্চ্যুয়াল মিটিংয়ে বাঁধা, ব্রিটিশ এমপিদের ক্ষোভ

ইমরান খানের ভার্চ্যুয়াল মিটিংয়ে বাঁধা দেওয়ায় ক্ষুব্ধ হয়েছেন বৃটেনের ক্ষমতাসীন রক্ষণশীল দলের কয়েকজন এমপি। পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে জুম সংযোগে তাদের আলোচনা করার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ের আধাঘণ্টা আগে ইমরান খানের ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ফলে বৃটেনের প্রায় ২০ জন রাজনীতিক তার সঙ্গে কথা বলতে পারেননি। এতে তারা ক্ষোভ প্রকাশ করেছেন।
ইমরান খানের সাবেক উপদেষ্টা জুলফি বুখারীর সঙ্গে জুম মিটিং রুমের যোগ দেয়া কনজার্ভেটিভ রাজনীতিকদের মিটিংয়ের স্ক্রিনশট শেয়ার করে টুইট করেছেন বৃটেনের হাইন্ডবার্ন ও হ্যাসলিংডেনের এমপি সারা ব্রিটক্লিফ। তাতে বলা হয়েছে, তাদের সঙ্গে কলে যোগ দেয়ার কথা ছিল ইমরান খানের। কিন্তু কোনো পূর্ব-সতর্কতা ছাড়াই পাকিস্তানের টেলিযোগাযোগ কর্তৃপক্ষ ইমরান খানের বাসভবনের ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এতে পাকিস্তানে অবনতিশীল অর্থনীতি, রাজনীতি এবং নিরাপত্তা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন সারা ব্রিটক্লিফ। একই সঙ্গে রাজনৈতিক বন্দি এবং সাংবাদিকদের মুক্তি দাবি করেন তিনি।
জুম মিটিং আয়োজনে সহায়তা করেছিলেন জুলফি বুখারী। পাকিস্তানে এখন কি হচ্ছে তা সরাসরি বৃটিশ পার্লামেন্ট সদস্যদের জানাতে পারাই ছিল এই মিটিংয়ের মূল উদ্দেশ্য। কিন্তু ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন থাকায় অংশগ্রহণকারীরা ইমরান খানের সঙ্গে কথা বলতে পারেননি। ফলে তারা জুলফি বুখারীর সঙ্গে কথা বলে সেশন শেষ করেন। এ সময় তাদেরকে জুলফি জানান, ইমরান খানের ইন্টারনেট পাকিস্তান সময় শুক্রবার সন্ধ্যা ৬টায় বিচ্ছিন্ন করা হয়। ফলে পিটিআই এবং ইমরান খানের প্রতি কি ঘটছে তারা তা বুঝতে পেরেছেন।
জুলফি বুখারী বলেন, পাকিস্তানের গণতন্ত্রের অবনমনে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বৃটিশ রাজনীতিবিদরা। তিনি বলেন, বৃটিশ এমপিরা বলেছেন তারা এসব বিষয় বৃটিশ পার্লামেন্টে তুলবেন। তাদেরকে ইমরান খানের সঙ্গে কথা বলতে বাঁধা দেয়া হয়েছে তা পার্লামেন্টকে জানাবেন।

আরো পড়ুন

ডিসপোজেবল ই-সিগারেট নিষিদ্ধ করছে ফ্রান্স

বিদেশি শিক্ষার্থীদের অনুমোদন স্থগিত করছে কানাডার যে প্রদেশ

সৌদি আরবে ২৪ বছরের কম বয়সী কেউ গৃহকর্মী রাখতে পারবে না