10.4 C
London
October 27, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

ইরানে হামলায় যুক্তরাষ্ট্র জড়িত নেই দাবি পেন্টাগনের

ইরানে ১৪০টি যুদ্ধবিমান দিয়ে ব্যাপক হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয় ইরানে হামলার তথ্য নিশ্চিত করেছে।

এদিকে ইরানে হামলা নিয়ে অবগত রয়েছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন প্রতিরক্ষা বিভাগের সদর দপ্তর পেন্টাগনের পক্ষ থেকে বলা হয়েছে, ইরানে চালানো ইসরায়েলি বিমান হামলার সঙ্গে তারা জড়িত নেই।

যুক্তরাষ্ট্র জানিয়েছে, প্রেসিডেন্ট জো বাইডেন এই ঘটনা গভীরভাবে পর্যবেক্ষণ করছেন। বার্তাসংস্থা রয়টার্স বলছে, মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিসকেও ইসরায়েলি হামলা সম্পর্কে অবহিত করা হয়েছে।

আল জাজিরা বলছে, তেহরানে দফায় দফায় বিশাল বিস্ফোরণের শব্দ শোনা গেছে। তাসনিম নিউজ এজেন্সি বলছে, তেহরানের কেন্দ্রে বিমান প্রতিরক্ষার সাইরেন শোনা গেছে।

ইসরায়েলি নিউজ চ্যানেল ১২ জানিয়েছে, ইরানে এবার দ্বিতীয় ধাপের হামলা শুরু করেছে ইসরায়েল। তবে এ নিয়ে নিউজ চ্যানেলটি বিস্তারিত কিছু জানায়নি। ইরানে হামলার তথ্য নিশ্চিত করে ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, জনগণ ও ইসরায়েলকে রক্ষা করার জন্য প্রয়োজনীয় সবকিছু করা হবে।

ইসরায়েল সরকারের পক্ষ থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে, সেখানে দেখা যাচ্ছে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ইরানে ইসরায়েল যে হামলা চালাচ্ছে তা পর্যবেক্ষণ করছেন।

সূত্রঃ আল জাজিরা ও বিবিসি

এম.কে
২৬ অক্টোবর ২০২৪

আরো পড়ুন

ইসরায়েলকে লক্ষ্য করে ২০০ রকেট নিক্ষেপ ইরানের, ভয়াবহ পরিণতির হুঁশিয়ারি যুক্তরাষ্ট্রের

আসছে ডিজিজ এক্স: করোনার চেয়েও ২০ গুণ মরণঘাতী!

বিনা খরচে নেদারল্যান্ডসে উচ্চশিক্ষা আবেদন শুরু আজ