6.9 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ইসরায়লে সাইরেন শুনে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী দৌড়ে পালালেন

যুদ্ধের মধ্যে ইসরায়েলকে সমর্থন জানাতে দেশটিতে সফর করেছেন যুক্তরাজ্যের পররাষ্ট্র সচিব জেমস ক্লিভারলি। বুধবার তিনি ইসরায়েলে পৌঁছেছেন বলে লাইভ প্রতিবেদনে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম। ব্রিটিশ সরকারের একজন মুখপাত্রের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বলেছে, ‘হামাসের হামলার পর ইসরায়েলি জনগণের সঙ্গে যুক্তরাজ্যের অটল সংহতি প্রদর্শন করতে পররাষ্ট্র সচিব ইসরায়েলে গিয়েছেন।

মুখপাত্র আরও বলেছেন, ‘তিনি হামলায় বেঁচে যাওয়া এবং ইসরায়েলের সিনিয়র নেতাদের সঙ্গে দেখা করবেন। ইসরায়েলের আত্মরক্ষার অধিকারের জন্য যুক্তরাজ্যের সমর্থনের রূপরেখা দিতে এই সফর করছেন জেমস ক্লিভারলি।’

তবে ইসরায়েল সফররত অবস্থায় ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জেমস ক্লেভারলি হামলার সাইরেন শুনে দৌড়ে একটি ভবনে আশ্রয় নেয়ার মতো ঘটনাও ঘটেছে। ইসরায়েলি পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক্সে পোস্ট করা একটি ভিডিওতে বিষয়টি দেখা গেছে।

খবরে জানা যায়, যুক্তরাজ্যের পররাষ্ট্র সচিব জেমস ক্লিভারলি দক্ষিণ ইসরাইলের ওফাকিমে গিয়েছিলেন। তখনই গাজাভিত্তিক ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের নিক্ষেপ করা রকেটের হুঁশিয়ারি ভেসে ওঠে। শব্দ শুনে সাথে সাথেই ব্রিটিশ মন্ত্রী দৌড় দেন।

উল্লেখ্য, ব্রিটেনসহ পাশ্চাত্যের মিত্ররা ইসরাইলের প্রতি জোরাল সমর্থন দিয়েছে। তারা হামাসের আক্রমণের নিন্দা জানাচ্ছে।

এম.কে
১২ অক্টোবর ২০২৩

আরো পড়ুন

করোনা-পরবর্তী ৪০ শতাংশ রোগীর মধ্যে জটিলতা

সোশ্যাল মিডিয়ার ভুয়া তথ্য পোস্ট করায় সলিসিটর বরখাস্ত

ইংল্যান্ডে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়ছে

অনলাইন ডেস্ক