15.1 C
London
September 16, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

উপদেষ্টা নাহিদ ইসলামের সঙ্গে যুক্তরাজ্য রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলামের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক। আজ রবিবার তাদের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎকালে উপদেষ্টা নাহিদ ইসলাম সম্প্রতি ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে অর্জিত স্বাধীন বাংলাদেশে যুক্তরাজ্যের রাষ্ট্রদূতকে স্বাগত জানান। যুক্তরাজ্যের প্রতি বাংলাদেশের মানুষের সবসময় আগ্রহ ছিল বলেও তিনি উল্লেখ করেন।

উপদেষ্টা বলেন, ‘বেশ কয়েক বছর ধরে ডিজিটাল বাংলাদেশ, স্মার্ট বাংলাদেশের কথা শুনলেও এক্ষেত্রে অনেক দুর্নীতি এবং অনিয়ম হয়েছে। যে পরিমাণ অর্থ এসব প্রকল্পে বিনিয়োগ করা হয়েছে তার সুফল পুরোপুরিভাবে বাংলাদেশের জনগণ পায়নি। আমরা দুর্নীতির জায়গাগুলো প্রাথমিকভাবে তদন্ত করছি।’

বাংলাদেশের আইসিটি সেক্টরে কাজ করার সুযোগ রয়েছে। দেশের যুবসমাজ তথ্যপ্রযুক্তিতে পারদর্শী এবং তারা এই সেক্টরে কাজ করতে আগ্রহী। প্রণোদনা পেলে তরুণেরা তথ্যপ্রযুক্তি খাতে অনেক ভালো করবে বলেও মন্তব্য করেন উপদেষ্টা।

যুক্তরাজ্য হাইকমিশনার সারাহ কুক বলেন, ইউকে-বাংলাদেশ আইসিটি খাতে একসাথে কাজ করার অনেক সুযোগ রয়েছে। উদ্ভাবন, সাইবার নিরাপত্তা, মিডিয়ার স্বাধীনতা, স্বচ্ছতা এবং জবাবদিহিতার উপর জোর দিয়ে ভবিষ্যৎ কর্ম পরিকল্পনায় যুক্তরাজ্য সহযোগী হতে চায় বাংলাদেশের।

পারস্পরিক সহযোগিতার আশ্বাসের মধ্য দিয়ে আলোচনা শেষ হয়।

সূত্রঃ স্যোশাল মিডিয়া

এম.কে
০১ সেপ্টেম্বর ২০২৪

আরো পড়ুন

শান্তিরক্ষা মিশনে গাম্বিয়ার সঙ্গে যৌথভাবে সেনা মোতায়েনে সম্মত বাংলাদেশ

যুক্তরাজ্যে আশ্রয় চেয়েছেন শেখ হাসিনা

প্রতিবছর ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে বৃত্তি প্রদানসহ ঢাবিতে ভর্তির সুযোগ