7.8 C
London
April 27, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

এপ্রিল থেকে বেড়ে যাচ্ছে যুক্তরাজ্যের কাউন্সিল ট্যাক্স

কোভিড মহামারির কারণে কঠোর চাপের মুখে আছে বেশিরভাগ মানুষ। এর উপরে যুক্তরাজ্যের বৃহৎ কাউন্সিলের দুই তৃতীয়াংশ পরিবারের কাউন্সিল ট্যাক্স বাড়ানো হচ্ছে ৫ শতাংশ পর্যন্ত।

 

সংবাদ মাধ্যম ‘মিরর’ প্রকাশ করেছে, এপ্রিল মাসে ইংল্যান্ডের বড় কাউন্সিলগুলোর প্রায় দুই তৃতীয়াংশের কাউন্সিল ট্যাক্স ৫ শতাংশ বৃদ্ধি পেতে যাচ্ছে।

 

মেয়র সাদিক খান, পরিবহন সচিব গ্রান্ট শাপসের উপরে এই ট্যাক্স বৃদ্ধির জন্য প্রচণ্ড চাপ দিয়েছেন বলে জানা গেছে। তিনি বলেন, ইংল্যান্ডের অনেক পরিবার মহামারির কারণে চাপের মুখে আছে। তার উপরে এই ট্যাক্স বাড়ানো তাদের জন্য অনেক কষ্টকর হবে।

 

তিনি আরো বলেন, তবে সরকার আমাদের জন্য কিছু বিকল্প রেখেছেন। যেমন: শিক্ষার্থী, সশস্ত্র বাহিনী, যারা কেয়ার হোম বা হাসপাতালে স্থানান্তরিত হয়েছেন তারা ১০০ শতাংশ ছাড় পাবেন। যে লোক একা থাকেন তিনি পাবেন ২৫ শতাংশ ছাড়। শিক্ষানবিস, শিক্ষার্থী নার্স, সন্ন্যাসী এবং নান তত্ত্বাবধায়করা পাবেন ৫০ শতাংশ ছাড়।

 

আপনি এই ছাড় পাওয়ার যোগ্য কিনা অথবা আপনার এলাকার কাউন্সিল ট্যাক্স বেড়েছে কিনা তা দেখতে পারবেন অনলাইনের মাধ্যমে। আপনার অঞ্চলের পোস্টকোড দিয়ে সার্চ করতে হবে। এই সুবিধা কেবল ইংল্যান্ডের কাউন্সিল সিস্টেমের ক্ষেত্রে প্রযোজ্য। ওয়েলস, স্কটল্যান্ড বা উত্তর আয়ারল্যান্ডের ক্ষেত্রে প্রযোজ্য নয়।

 

সূত্র: মিরর
২০ ফেব্রুয়ারি ২০২১
এসএফ

আরো পড়ুন

‘মডার্নার টিকা করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের বিরুদ্ধে কার্যকর’

অনলাইন ডেস্ক

ভারতীয় কূটনীতিককে কানাডা ছাড়ার নির্দেশ

রানির কাছে ক্ষমা চাইলো ডাউনিং স্ট্রিট

অনলাইন ডেস্ক