10.1 C
London
April 19, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

এবারও হজে যাওয়া হচ্ছে না বাংলাদেশিদের

গত বছরের মতো এবারও হজে যাওয়া হচ্ছে না বাংলাদেশিদের। বিশ্বব্যাপী করোনাভাইরাসের মহামারির পরিস্থিতি উন্নতি না হওয়ায় সৌদি আরব হজ পালনের অনুমতি না দেওয়ায় এই সুযোগ পাচ্ছেন না বাংলাদেশিরা।

 

বৃহস্পতিবার (৩ জুন) জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে বাজেট প্রস্তাব উপস্থাপনের সময় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ তথ্য জানান।

 

তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণের কারণে গত বছর হজযাত্রী পরিবহন বন্ধ ছিল। গতবারের মতো এবারও হজযাত্রী পরিবহন বন্ধ থাকবে।

 

আ হ ম মুস্তফা কামাল বলেন, আগামী বছরগুলোতে সুষ্ঠুভাবে হজের যাবতীয় কার্যক্রম সম্পন্ন করার লক্ষ্যে তথ্য প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা হচ্ছে। সব সেবা প্রদানকারী সংস্থার জায়গা সংকুলান হয় না। তাই হজ ক্যাম্প ভবনে ঊর্ধ্বমুখী সম্প্রসারণ এবং হজ ক্যাম্পের অভ্যন্তরীণ অবকাঠামো সংস্কারের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

 

তিনি আরও বলেন, ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের আওতায় চলতি অর্থবছরে এক হাজার ইমামকে সুদমুক্ত ঋণ ও চার হাজার দুঃস্থ ইমামকে সাহায্য দেওয়া হয়েছে।

 

প্রতি বছর হজ মৌসুমে আনুমানিক প্রায় লক্ষাধিক মানুষ হজ পালন করেন। তবে করোনা সংক্রমণের কারণে গত বছরও দেশটিতে অবস্থানরত বিদেশিরা ছাড়া অন্য কেউ হজ পালন করতে পারবেন না বলে সিদ্ধান্ত হয়। তখন এক ঘোষণায় বলা হয়, দেশটিতে বসবাসরত খুবই সীমিত সংখ্যক মানুষ এবার হজ পালনের সুবিধা পাবেন।

 

৩ জুন ২০২১
এনএইচ

আরো পড়ুন

একাউন্টিং ও ট্যাক্স সলিউশনের উপর নতুন অনুষ্ঠান TV3 বাংলাতে

নিউজ ডেস্ক

ব্যাংক অফ ইংল্যান্ডের সতর্কবার্তা: ধারণার চেয়েও দীর্ঘস্থায়ী হতে পারে উচ্চ মূল্যস্ফীতি

নিউজ ডেস্ক

ধ্বংসের দোরগোড়ায় আরও এক মার্কিন ব্যাংক

নিউজ ডেস্ক