7.4 C
London
April 27, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

এসাইলাম প্রার্থীদের আবাসনের স্থান দিতে চায় না এসেক্সের স্থানীয় বাসিন্দারা

ওয়েদারসফিল্ডের কাছাকাছি বসবাসকারী বাসিন্দারা এসেক্সের প্রাক্তন রয়েল এয়ার ফোর্স ঘাঁটিতে এসাইলাম প্রার্থীদের  আশ্রয় কেন্দ্রের পরিকল্পনা বাদ দেওয়ার আহ্বান জানিয়েছেন।
যুক্তরাজ্য সরকার প্রাক্তন রয়েল এয়ার ফোর্স ঘাঁটিতে আশ্রয় কেন্দ্রের পরিকল্পনা করেছিল যেখানে ১৫০০ মানুষ আশ্রয় পেতে পারে। তবে স্থানীয় বাসিন্দারা সরকারকে এই পরিকল্পনা হতে পিছিয়ে যাওয়ার অনুরোধ করেছেন।
স্থানীয় বাসিন্দারা বৃটিশ গণমাধ্যমকে বলেছেন, তারা  একাধিক সূত্র থেকে তথ্য পেয়েছেন যে এমডিপি ওয়েদারসফিল্ডকে আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহারের জন্য হোম অফিস দ্বারা নির্ধারিত করা হয়েছে। হোম অফিস এই ব্যাপারে কোন মতামত জানাতে অপারগতা প্রকাশ করে।
যুক্তরাজ্য সরকার ৪৫০০০ আশ্রয়প্রার্থীদের থাকার জন্য হোটেলগুলিতে প্রতিদিন প্রায় ৬ মিলিয়ন পাউন্ড খরচ করছে। বৃহস্পতিবার আন্তর্জাতিক উন্নয়ন নির্বাচন কমিটির একটি প্রতিবেদনে দেখা গেছে যে বিদেশী সহায়তা বাজেটের এক তৃতীয়াংশ যুক্তরাজ্যে আশ্রয়প্রার্থীদের থাকার জন্য ব্যয় করে থাকে।
গত আগস্টে হোম অফিস ইয়র্কশায়ার গ্রামে ১৫০০ আশ্রয়প্রার্থীদের থাকার পরিকল্পনা ব্যাপক বিরোধিতার মুখে পরিত্যাগ করতে বাধ্য হয়। যারা হোম অফিসের এই আশ্রয়কেন্দ্র পরিকল্পনার বিরোধিতা করেন তারা যুক্তি দিয়েছিল যে একটি ছোট গ্রামের কাছাকাছি বিচ্ছিন্ন গ্রামীণ সাইটটি এই ধরনের কেন্দ্রের জন্য মোটেও উপযুক্ত নয়।
এসেক্সের ওয়েদারসফিল্ড এয়ারবেসের কাছাকাছি বসবাসকারী লোকেরা একই ধরনের সমস্যা চিহ্নিত করেন। তারা বিশ্বাস করেন ৩২৫ হেক্টর জায়গা আশ্রয়কেন্দ্র তৈরির জন্য অনুপযুক্ত কারণ তারা চান না গ্রামীণ পরিবেশের উপর কোনো ধরনের হুমকি আসুক।
স্থানীয় বাসিন্দাদের সংগঠন,দ্য ফিল্ডস অ্যাসোসিয়েশন, প্রতিরক্ষা সচিব বেন ওয়ালেসকে চিঠি দিয়েছে, তাকে হোম অফিসের আশ্রয়কেন্দ্র নিয়ে নেওয়া সিদ্ধান্তের উপর হস্তক্ষেপ করার জন্য অনুরোধ করা হয়েছে। চিঠির কপি হোম সেক্রেটারি সুয়েলা ব্র্যাভারম্যান, পররাষ্ট্র সচিব এবং ব্রেনট্রির স্থানীয় এমপিকে পাঠানো হয়েছে।
হোম অফিসের একটি সূত্র বলেছে, “আমরা হোটেলের ব্যবহার বন্ধ করার জন্য কাজ করছি এবং প্রাক্তন ছাত্র হল এবং উদ্বৃত্ত মিলিটারি সাইটগুলি সহ দীর্ঘমেয়াদী আবাসনের জন্য কাজ করছি এবং নিশ্চিত করছি যে আশ্রয়প্রার্থী যারা তারা যেনো ভালো আবাসন সুবিধা পায়। তাছাড়া সরকারের ব্যয় সংকোচনের জন্য চিন্তা করেই পরিকল্পনা হাতে নেওয়া হচ্ছে।”
 এম.কে
০৫ মার্চ ২০২৩

আরো পড়ুন

অবশেষে এমপি পদ হতেও বরিস জনসনের পদত্যাগ

ব্রিটিশ মুসলিমদের হজে যেতে অপেক্ষা করতে হতে পারে ১০ বছর

ভারতে করোনার তোয়াক্কা না করে হোলিতে বিপুল জনসমাগম

নিউজ ডেস্ক