8 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

এসাইলাম প্রার্থীদের ব্যাকলগ দ্রুত হ্রাস করতে চায় যুক্তরাজ্য সরকার

নতুন তথ্য অনুসারে, প্রধানমন্ত্রীর দেয়া কথা রেখে ব্যাকলগের সকল মামলার সমাধান করতে হলে হোম অফিসকে প্রতি চার মিনিটের মধ্যে একটি এসাইলাম কেইসের প্রক্রিয়া সমাধান করতে হবে।
এই মাসের শুরুর দিকে প্রধানমন্ত্রী পুনরায় উল্লেখ করেন এই বছর শেষ হবার পূর্বেই সরকার লক্ষ্য পূরণ করবে। যদিও সমালোচকরা সন্দেহ প্রকাশ করে বলেছেন এটা বাস্তবায়ন প্রায় অসম্ভব।
ঋষি সুনাক বলেছেন, বর্তমান আশ্রয় ব্যাকলগটি সাফ করার জন্য মন্ত্রীরা সঠিকপন্থায় এগুতে পারেন নাই বিধায় ব্যাকলগ বিকট আকার ধারন করেছে।
বুধবার প্রকাশিত শরণার্থী কাউন্সিলের একটি নতুন ব্রিফিং পেপারের প্রতিবেদন অনুসারে এখন থেকে ডিসেম্বরের মধ্যে প্রতি মাসে ১০,৬৩০ টি মামলা সমাধান করা দরকার। এটি করতে হলে প্রতিদিনে ৩৫৪ টি মামলা ও প্রতি চার মিনিটে একটি মামলা সমাধান করতে হবে।
যদিও হোমঅফিস ব্যাকলগটি মোকাবেলা করার জন্য আরও কেস ওয়ার্কারদের নিয়োগ করেছে এবং নিয়োগ অব্যাহত রাখারও প্রতিশ্রুতি দিয়েছে। যদিও বর্তমান কেস ওয়ার্কারদের সংখ্যার মধ্যে কেবলমাত্র ১৪০ জন সম্পূর্ণরূপে প্রশিক্ষিত এবং স্বাধীনভাবে কাজ করতে সক্ষম বলে জানা যায়।
শরণার্থী কাউন্সিলের প্রধান নির্বাহী এনভার সলোমন বলেছেন, “ এসাইলাম ব্যাকলগ নিয়ে আমরা কাজ করছি তবে দীর্ঘদিনের জট ছাড়ানো সময়সাপেক্ষ ব্যাপার। ব্যাকলগ ক্লিয়ার করা নৈতিক দায়িত্ব কারণ ব্যাকলগের কারণে সরকারের অনেক অর্থ অপচয় হচ্ছে।”
হোম অফিসের একজন মুখপাত্র বলেছেন, “ আমরা এই পরিসংখ্যানগুলিকে আমলে নিচ্ছি তবে অনেকক্ষেত্রেই পরিসংখ্যানকে গুরুত্ব না দিয়ে কাজ সম্পন্ন করা জরুরি। সরকার এসাইলাম ব্যাকলগ নিয়ে কাজ করে যাচ্ছে যা হ্রাস করাই সরকারের মূল লক্ষ্য।
এম.কে
২৮ জুন ২০২৩

আরো পড়ুন

ল’ উইথ এন রহমান | 15 February 2021

অনলাইন ডেস্ক

বিশ্বে করোনায় মৃত্যু প্রায় ২৬ লাখ

বেশি ‘প্রাণনাশক’ করোনার নতুন ধরন

নিউজ ডেস্ক