6.9 C
London
March 28, 2024
TV3 BANGLA
মুক্তমতশীর্ষ খবর

এস্টেট এজেন্টদের সাথে যেভাবে ডিল করবেন

বিলেতে বেশিরভাগ প্রপার্টি এস্টেট এজেন্টদের মাধ্যমে বেচাকেনা হয়। প্রপার্টি ভেন্ডোরের সাথে ভালো সম্পর্ক থাকলে বায়ার তাদের কাছ থেকে সরাসরি কিনতে পারেন।

 

একজন এস্টেট এজেন্ট প্রপার্টি মার্কেটিং এবং বিক্রয় করেন। এর মধ্যে রয়েছে- পেপার ওয়ার্ক নিয়ে ডিল করা, সলিসিটর এর সাথে কাজ করা এবং প্রপার্টির মূল্য নিয়ে বায়ার এবং সেলারের সাথে নেগোসিয়েশন করা।

 

এস্টেট এজেন্টদের মাধ্যমে প্রপার্টি ক্রয় করার সময় যে সব বিষয় লক্ষ্য রাখতে হবে:

 

এস্টেট এজেন্ট সেলারের প্রতিনিধিত্ব করে:

এস্টেট এজেন্ট সব সময় ক্রেতার নিকট প্রপার্টি বিক্রয় করতে চাইবে।  ভেন্ডোর এস্টেট এজেন্টকে পে করে এবং এস্টেট এজেন্ট ভেন্ডোর এর সাথে লয়াল থাকে।  এস্টেট এজেন্ট আপনার সাথে সহজভাবে কথা বলবে এবং আপনাকে প্রপার্টির যাবতীয় বর্ণনা দিবে। এক্ষেত্রে আপনি আপনার চাহিদা মত সিদ্ধান্ত নিবেন।

 

প্রপার্টি ভিজিট করতে যাওয়াঃ

এস্টেট এজেন্টের সাথে আপনি যখন প্রপার্টি ভিজিট করতে যাবেন। তার আগে ইন্টারনেট থেকে প্রপার্টি এবং প্রপার্টি এরিয়া সম্পর্কে প্রাথমিক ধারনা নিয়ে যাবেন। এর ফলে এস্টেট এজেন্ট যখন প্রপার্টির বর্ণনা দিবে, তখন আপনি এস্টেট এজেন্টকে প্রপার্টি সম্পর্কে প্রশ্ন করতে পারবেন।

 

Open Day’ তে প্রপার্টি দেখাঃ

অনেকসময় যে সব প্রপার্টির ডিমান্ড বেশি থাকে, সে সব প্রপার্টি ভিজিট করার জন্য এস্টেট এজেন্ট আপনাকে ওপেন ডে তে আসতে বলবে। ওপেন ডে তে অনেক বায়ার একসাথে প্রপার্টি দেখতে আসে, আপনি এককভাবে প্রপার্টি দেখার সময় কম. পাবেন এবং আপনার সুবিধা মত প্রপার্টি দেখতে পারবেন না।

 

মর্গেজ এডভাইজর এবং সলিসিটরঃ

এস্টেট এজেন্ট অনেক সময় তার নিজস্ব মর্গেজ এডভাইজর এবং সলিসিটর অফার করবে। এক্ষেত্রে আপনার চাহিদা অনুযায়ী এস্টেট এজেন্ট নিকট হতে অথবা অন্য কোন  মর্গেজ এডভাইজর এবং সলিসিটর নিতে পারেন।

 

মর্গেজ ইন প্রিন্সিপালঃ

বর্তমানে প্রপার্টি ভিজিট করার সময় প্রপার্টি বায়ারদের কাছে মর্গেজ ইন প্রিন্সিপাল (MIP) দেখতে চান অনেক এস্টেট এজেন্ট এবং প্রপার্টি সেলার। মর্গেজ ইন প্রিন্সিপাল হলো, মর্গেজ অ্যাপ্লিকেশন প্রক্রিয়া শুরু করার একদম প্রাথমিক ডকুমেন্ট। এটি আপনাকে আপনার মর্গেজ অ্যাডভাইজর অথবা মর্গেজ ল্যান্ডার প্রদান করবে। মর্গেজ ইন প্রিন্সিপালকে এগ্রিমেন্ট ইন প্রিন্সিপাল (AIP) অথবা ডিসিশন ইন প্রিন্সিপাল (DIP), অথবা এ্যাপরুভাল ইন প্রিন্সিপাল বলা হয়।

 

এস্টেট এজেন্টের সাথে কথা বলতে যাওয়ার সময় আপনি যেসব ডকুমেন্ট নিয়ে যাবেনঃ

  • মর্গেজ ইন প্রিন্সিপাল
  • প্রুফ অফ ডিপোজিট হিসেবে আপনার সেভিং ব্যাংক স্টেটমেন্টের রিসেন্ট কপি
  • আপনার পাসপোর্ট এবং ড্রাইভিং লাইসেন্স

 

 

মর্গেজ সংক্রান্ত যেকোনো ব্যাপারে আরোও বিস্তারিত জানতে আমাদের সাথে নিচের টেলিফোন নাম্বারে অথবা ইমেইলে যোগাযোগ করতে পারেন।

Email: info@benecofinance.co.uk

Tel:  +4402080502478

আরো পড়ুন

৭২৫ মিলিয়ন ডলারে সমঝোতা করবে মেটা

হাসপাতাল থেকে ফিরেছেন রানি

কিডনি থেকে সবচেয়ে বড় পাথর অপসারণ করে বিশ্বরেকর্ড