10.1 C
London
April 19, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসিলেট

ওসমানী বিমানবন্দরে ময়লার ঝুড়িতে কোটি টাকার স্বর্ণের বার

সিলেটে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ময়লার ঝুঁড়ি থেকে প্রায় এক কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকালে দোহা থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইটের আবর্জনার ঝুঁড়ি স্ক্যান করে পরিত্যক্ত অবস্থায় দশটি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এক কেজি ১৬ গ্রাম ওজনের স্বর্ণের বারগুলো অবৈধভাবে কাতারের দোহা থেকে ওসমানীতে আনা হয়েছিল বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

 

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রাজস্ব কর্মকর্তা নাজ্জাসি পারভেজ জানান, বাংলাদেশ বিমানের এই ফ্লাইটে অবৈধভাবে স্বর্ণের বার নিয়ে আসার তথ্য তাদের কাছে ছিল। এই তথ্যের ভিত্তিতে ফ্লাইটটি অবতরণের পর সব যাত্রীদের তল্লাশি করা হরা হলেও কারও কাছে কিছু পাওয়া যায়নি।

 

রাজস্ব কর্মকর্তা বলেন, যাত্রীরা বেরিয়ে যাওয়ার পর বিমানের ময়লার ঝুঁড়ি স্ক্যান করে দশটি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এগুলোর মূল্য আনুমানিক এক কোটি টাকা।

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে বাংলাদেশ বিমানের বিভিন্ন ফ্লাইট থেকে প্রায় নিয়মিত অবৈধভাবে স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। এ সময় স্বর্ণের বারসহ কয়েকজন যাত্রীকেও গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার সকালের ফ্লাইটে সংশ্লিষ্ট যাত্রী স্বর্ণ আনলেও গ্রেপ্তার হওয়ার ভয়ে শেষপর্যন্ত তিনি বিমানের ময়লার ঝুঁড়িতে তা ফেলে দিয়েছেন বলে রাজস্ব কর্মকর্তারা ধারণা করছেন।

 

২৬ জুলাই ২০২২
সূত্র: সমকাল

আরো পড়ুন

২০২২ সালে করোনার অবসান হবে আশা করছেন ডব্লিউএইচও প্রধান

অনলাইন ডেস্ক

ট্রাম্পকে স্কটল্যান্ড প্রবেশের অনুমতি দেওয়া হবে না: নিকোলা স্টারজন

অনলাইন ডেস্ক

অ্যাসাইলামপ্রার্থীদের অধিকার রক্ষায় ইইউ-এর নতুন দপ্তর