17.6 C
London
September 8, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

কনজারভেটিভ পার্টির নেতার লিফলেটে নাইজেল ফারেজের ছবি নিয়ে আলোচনা

কনজারভেটিভ প্রার্থী ডেম অ্যান্ড্রেয়া জেনকিনস একটি নির্বাচনী লিফলেট প্রকাশ করেছেন যা নিয়ে নতুন বিতর্কের সূত্রপাত হয়েছে। এ ফাইভ সাইজের এই লিফলেটে রিফর্ম ইউকে নেতার ছবি রয়েছে বলে তথ্যানুযায়ী জানা যায়।

লিফলেটে দেখা যায় ডেম অ্যান্ড্রেয়ার পাশে দাঁড়িয়ে আছেন নাইজেল ফারেজ। ছবিটি এপ্রিল মাসে রিফর্ম ইউকে নেতার ৬০ তম জন্মদিনের পার্টিতে নেওয়া হয়েছিল বলে খবরে জানা যায়। সবচেয়ে আশ্চর্যজনক বিষয় হল লিফলেটটিতে টরি নেতা ঋষি সুনাকের কোনো ছবি যুক্ত নেই।

ডেম অ্যান্ড্রেয়া, একটি শীর্ষস্থানীয় রক্ষণশীলপন্থী প্রো-ব্রেক্সিট কণ্ঠস্বর বলে জানা যায়। যিনি মিঃ ফারেজের পার্টিতে যোগদানের বিষয়ে খবর চাউর হয়েছিল।তবে বর্তমানে কনজারভেটিভ পার্টি হতেই তিনি নির্বাচনে লড়তে যাচ্ছেন। যদিও সমালোচকেরা মনে করেন নির্বাচন পরবর্তী ডানপন্থী সকল দলকে একজোট করতে তিনি ভুমিকা নিতে পারেন।

সমালোচকেরা দাবি করেন লিফলেটের ছবি নিয়ে ডেম অ্যান্ড্রেয়ার সমর্থক সহ নির্বাচনী এলাকার অনেক লোক অসন্তোষ প্রকাশ করেন।

লিফলেটের পক্ষে একটি বিবৃতিতে বলা হয়, ” ডেম অ্যান্ড্রেয়া সর্বোপরি একজন দেশপ্রেমিক। তিনি লেবার ও রিফর্ম সহ সকল পক্ষের রাজনীতিবিদদের পাশাপাশি থেকে ব্রেক্সিটের পক্ষে লড়াই করেছিলেন। যিনি দলীয় রাজনীতির উর্ধ্বে উঠে দেশকে প্রাধান্য দিয়ে সবসময় রাজনীতির পাঠ চালিয়ে যেতে পেরে গর্বিতবোধ করেন।”

লিডস দক্ষিণ পশ্চিমে ডেম অ্যান্ড্রেয়ার রাজনৈতিক প্রতিপক্ষ রিফর্ম পার্টির মরলি জেমস কেন্ডাল দ্য ডেইলি মিররকে বলেছেন, ” আমি মনে করি ডেম অ্যান্ড্রেয়া লুকোচুরি করে রিফর্ম পার্টির ভোটারদের ভোট টানতে চাচ্ছেন। রিফর্মের পক্ষে রয়েছেন তা বিশ্বাস করাতে নাইজেল ফ্যারেজের ছবি খুবই দুরভিসন্ধিমূলকভাবে ব্যবহার করেছেন যা বিরক্তিকর।”

উল্লেখ্য যে, কনজারভেটিভ পার্টির আচরণবিধির অধীনে সদস্যদের অন্য কোনও নিবন্ধিত রাজনৈতিক দলের সাথে যুক্ত হওয়া কিংবা রাজনৈতিক বিরোধীদের সহায়তা করা থেকে বিরত থাকতে নির্দেশ দেয়া হয়ে থাকে। এই নির্বাচনী লিফলেট নিয়ে কি সিদ্ধান্ত নেয় কনজারভেটিভ দল তা দেখার অপেক্ষায় আছেন সমালোচকেরা বলে মনে করেন সংশ্লিষ্ট অনেকে।

সূত্রঃ বিবিসি/ ডেইলি মেইল

এম.কে
১৩ জুন ২০২৪

আরো পড়ুন

ব্রিটিশ পুলিশ আর বিএমডব্লিউর গাড়ি পাবে না

ব্রিটেনের ১০০ বছরের ইতিহাসে উষ্ণতম মাস

অনলাইন ডেস্ক

অর্থনৈতিক সংকটে যুক্তরাজ্যের হাই স্ট্রিট ব্র‍্যান্ডের বিভিন্ন ব্রাঞ্চ বন্ধ হবার পথে